বিল বাবদ বকেয়া ৪৪ কোটি টাকার বেশি, স্বাস্থ্যসচিবকে চিঠি রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার

0

কলকাতা: বিদ্যুৎ বিল বাবদ বিপুল অঙ্কের টাকা বকেয়া রয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরের। সেই টাকা দ্রুত মিটিয়ে দেওয়ার জন্য এ বার স্বাস্থ্যসচিবকে চিঠি দিল রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা।

জানা গিয়েছে, বিভিন্ন জেলা মিলিয়ে মোট ৪৪ কোটি ৩০ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে স্বাস্থ্য দফতরের। যত তাড়াতাড়ি সম্ভব সেই টাকা মিটিয়ে দেওয়ার জন্যই বণ্টন সংস্থা ডব্লিউবিএসইডিসিএল চিঠি দিয়েছে স্বাস্থ্যসচিবকে। চিঠিতে জানানো হয়েছে, ২০২১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত ওই সমস্ত বিল বকেয়া রয়েছে।

এমনিতেই করোনা মহামারির কারণে অর্থনীতির অবস্থা টালমাটাল। তার উপর স্বাস্থ্য দফতরের এই বিলের পরিমাণ শুনে শুধু চোখ কপালে ওঠা নয়, আকাশ থেকে পড়ার উপক্রম। কী করে এই বিপুল অঙ্কের টাকা বকেয়া থাকে সে বিষয়েও স্বাস্থ্যকর্তারা খোঁজখবর নিচ্ছেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, রাজ্যের প্রতিটি জেলা পিছু যোগ করে এই বিলের পরিমাণ নির্ধারিত হয়েছে। কিন্তু আশ্চর্যজনক ভাবে, সবচেয়ে বেশি বকেয়া রয়েছে অপেক্ষাকৃত অনেক ছোটো জেলা দার্জিলিংয়ের। দার্জিলিং জেলার একার বকেয়া বিলের পরিমাণ ১৬.৪০ কোটি টাকা। অন্য দিকে, হুগলি জেলায় অনাদায়ী বিদ্যুৎ বিলের পরিমাণ ৪ কোটি ৭০ লক্ষ টাকা।

সূত্রের খবর, ডব্লিউবিএসইডিসিএল-এর চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর শান্তুনু বসু বকেয়া বিল দ্রুত মিটিয়ে দেওয়ার জন্য স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমকে চিঠি লিখেছিলেন গত ৩০ ডিসেম্বর। সোমবার স্বাস্থ্যভবনের পক্ষ থেকে সব জেলা স্বাস্থ্য কর্তাদের অবিলম্বে বকেয়া বিল মিটিয়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়তে পারেন:

বাজেট ২০২২: বোঝা লাঘবে বেতনভুক করদাতারা কী ধরনের প্রত্যাশা করছেন

প্যাংগং হ্রদে জায়গা দখল করে অবৈধ সেতু নির্মাণ! শীতকালেই কাজ সারতে দ্রুত দৌড়োচ্ছে চিন

মল্লিকবাজারের বন্ধ সিনেমা হলে বিধ্বংসী আগুন, দমকলের পাঁচ ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে

৭৫ দিন ধরে অপরিবর্তিত পেট্রোলের দাম, ব্রেন্ট ক্রুড বাড়তেই ফের জ্বালানির দাম বেড়ে যাওয়ার আশংকা

ট্যাবলো বিতর্কে নয়া মোড়! এ বার মমতাকে চিঠি রাজনাথের

এক বছরে কয়েকশো কোটি টাকার মালিক হয়েছেন ভারতের আরও ৪০ জন, চরম দারিদ্রের শিকার সাড়ে ৪ কোটি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন