কৃষ্ণ কল্যাণী। প্রতীকী ছবি

কলকাতা: বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি (PAC) থেকে ইস্তফা দিয়েছেন মুকুল রায় (Mukul Roy)। এর পরই বিস্তর জল্পনা শুরু হয়েছে পরবর্তী চেয়ারম্য়ানের নাম নিয়ে। আলোচনায় উঠে এসেছে একাধিক নাম। তবে সূত্রের খবর, বিজেপির-র টিকিটে রায়গঞ্জ থেকে জয়ী বিধায়ক কৃষ্ণ কল্যাণী এই পদের দায়িত্ব পাচ্ছেন।

দীর্ঘ বিতর্কের পর মুকুল ইস্তফা দিতেই সম্ভাব্য পিএসি চেয়ারম্যান পদে উঠে আসে বরানগরের বিধায়ক তাপস রায়ের নাম। তবে এখন শোনা যাচ্ছে, পিএসি-র চেয়ারম্যান হচ্ছেন কৃষ্ণ কল্যাণী। তিনি ২০২১-এর বিধানসভা ভোটে পদ্ম-প্রতীকে জয়ী হন রায়গঞ্জে। ভোট-পরবর্তী সময় দলবদল করে তৃণমূলে নাম লেখান। যদিও খাতায়-কলমে রয়ে গিয়েছেন বিজেপি বিধায়ক হিসেবেই।

আগামী বুধবার পিএসি-র বৈঠক রয়েছে দুপুর ১টায়। সূত্রের খবর, ওই বৈঠকেই নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা করা হতে পারে। প্রথাগত ভাবে বিরোধী দলের কোনো বিধায়ককেই এই পদে বসানো হয়। সেই নিয়মেই কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুলকে ওই পদে বসানো হয়। কিন্তু তাঁর ক্ষেত্রেও দলবদল নিয়ে বিতর্ক বাঁধে।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সেই ঘটনার প্রেক্ষিতেই মুকুলের বিধায়ক পদ খারিজের দাবিও তুলেছিলেন। যদিও স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, খাতায় কলমে এখনও বিজেপি-তেই রয়েছেন মুকুল। এরই মধ্যে পিএসি চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন মুকুল। একটি ইমেল মারফত তিনি স্পিকারকে ইমেল করেন। শারীরিক অসুস্থতার জন্যই তিনি ইস্তফা দিয়েছেন বলে জানিয়েছেন।

ফলে মুকুলকে এই পদে বসিয়ে যে ধরনের বিতর্ক বেঁধেছিল, একই ধরনের ঘটনার সম্ভাবনা থেকে যায় কৃষ্ণ কল্যাণীর ক্ষেত্রেও। যদিও নতুন পিএসি চেয়ারম্যান নিয়ে এখনও কোনো তরফই মুখ খুলতে রাজি নয়। এমনকী সংবাদ মাধ্যমের কাছে কৃষ্ণ কল্যাণীর প্রতিক্রিয়া, “এই বিষয়ে আমার কিছু জানা নেই। পিএসি চেয়ারম্যান কে হবেন, তা স্পিকার সিদ্ধান্ত নেন। আমার এই বিষয়ে কিছু বলার নেই”।

আরও পড়তে পারেন:

চলতি বছর কলেজে ভর্তি হবে পুরনো পদ্ধতিতেই, কেন্দ্রীয় ভাবে অনলাইনে নয়, জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

রিলায়েন্স জিও-র ডিরেক্টর পদ থেকে ইস্তফা মুকেশ অম্বানির, পুত্র আকাশের হাতে সংস্থার লাগাম

বৈঠক ‘ইতিবাচক’, রাজ্যপালের কাছে শুভেন্দুকে নিয়ে ‘নালিশ’ করে এল তৃণমূলের প্রতিনিধিদল

নেমে আসবে অক্ষরেখা, বুধবার থেকে দক্ষিণবঙ্গে কিছুটা বাড়তে পারে বৃষ্টি

রেকর্ড বৃষ্টি, ফের বন্যার মুখে উত্তরবঙ্গ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন