BJP Ratha Yatra
প্রতীকী ছবি

কলকাতা: “এটা কোনো রাজনৈতিক মিছিল নয়, এটা সরাসরি ধর্মীয় ভাবাবেগে আঘাত। এটা শুধু কোচবিহারের ঘটনা নয়। প্রতিটি জেলায় জেলায় উত্তেজনা ছড়াতে পারে। অশান্তি বাঁধতে পারে। সে ক্ষেত্রে বিজেপির কোনো নেতা দায় নেবেন কি”?

কলকাতা হাইকোর্টে বিজেপির রথযাত্রা মামলায় সওয়াল করতে গিয়ে প্রশ্ন তুলল রাজ্য পুলিশ। বিজেপির আইনজীবী জানান, দলের তরফে গত ২৯ অক্টোবর রাজ্য প্রশাসনের কাছে অনুমতির আবেদন জানানো হয়েছিল। কিন্তু দীর্ঘ একটা সময় প্রশাসন নীরব ছিল।

Kolkata High Court

বিজেপির আইনজীবীর এমন মন্তব্যের জবাব রাজ্য পুলিশের তরফে বলা হয়, এত দিন ধরে অনুমতি না মেলার পর কেন আবেদনকারী বসেছিল। কেনই বা একেবারে শেষপ্রান্তে এসে তারা আদালতের দ্বারস্থ হল। পুলিশের তরফে দাবি করা হয়, গত ২৮ নভেম্বর বিজেপি আদালতের শরনাপন্ন হয়।

আরও পড়ুন: বিজেপির রথযাত্রা: হাইকোর্টের সওয়ালে দিলীপ ঘোষের বক্তব্যই তুলে ধরলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের

পুলিশের সওয়ালের আগেই আদালতের তরফে জানতে চাওয়া হয়েছিল, বিজেপি এবং পুলিশ প্রশাসনের আলোচনার মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি করা সম্ভব কি না? একই সঙ্গে আদালত বিজেপির কাছে জানতে চায়, রথযাত্রা কর্মসূচি পিছিয়ে নেওয়া সম্ভব কি না?

আরও পড়ুন: কোচবিহারে রথযাত্রার অনুমতি দেননি পুলিশ সুপার, হাইকোর্টে বলল রাজ্য

কিন্তু বিজেপির আইনজীবী বলেন, দায় নিতে হবে পুলিশকে। উল্লেখ্য, এ দিনই হাবড়ায় বিজেপির রথযাত্রায় আবেদন খারিজ করে দেয় প্রশাসন। এখন দেখার, বিজেপির রথযাত্রা কর্মসূচির ভবিষ্যৎ কোন দিকে মোড় নেয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here