minor

ওয়েবডেস্ক: মহিলাদের ওপরে অত্যাচারের ঘটনায় দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এমনই জানাল ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরো (এনসিআরবি)।

২০১৬ সালের ঘটে যাওয়া ঘটনার ভিত্তিতে বৃহস্পতিবার একটি রিপোর্ট প্রকাশ করে এনসিআরবি। সেই তথ্যে দেখা যাচ্ছে মহিলাদের অত্যাচার হোক বা খুনের ঘটনা, সব কিছুতেই দেশের শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ। ২০১৬ সালে ৪,৮৮৯ খুনের ঘটনা ঘটেছে রাজ্যে। দেশের মধ্যে যা প্রায় ১৬ শতাংশ। খুনের ঘটনায় উত্তরপ্রদেশের পরেই রয়েছে বিহার। সেখানে গত বছর খুন হয়েছে ২,৫৮১ জন, দেশের মধ্যে যা ৮ শতাংশের কিছু বেশি।

কিন্তু মহিলাদের ওপরে অত্যাচারের ঘটনাতেই দ্বিতীয় স্থানেই এই রাজ্য। পশ্চিমবঙ্গে গত বছর মহিলাদের ওপরে অত্যাচারের ঘটনা ঘটেছে ৩২,৫১৩টি। গত বছর দেশে যা ঘটনা ঘটেছে, তার ৯.৬ শতাংশই ঘটেছে পশ্চিমবঙ্গে। শীর্ষে থাকা উত্তরপ্রদেশে ঘটেছে ৪৯,২৬২টি ঘটনা।

এনসিআরবি আর জানাচ্ছে যে ২০১৫ সালে সারা দেশে যত ধর্ষণের ঘটনা ঘটেছে, ২০১৬তে ধর্ষণের ঘটনা বেড়েছে তার ১২ শতাংশ। সব থেকে বেশি ধর্ষণের ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশে। বিভিন্ন অপরাধমূলক কাজকর্মে জড়িত থাকার অপরাধে গত বছর মোট ৩৭, ৩৭,৮৭০ জনকে গ্রেফতার করা হয়েছিল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here