পদত্যাগ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র

0
Somen Mitra and Adhir Ranjan Chowdhury
ফাইল ছবি

ওয়েবডেস্ক: কংগ্রেস সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর পর দলে পদত্যাগের হিড়িক সমানে অব্যাহত। সারা দেশ জুড়ে শ’তিনেক পদাধিকারীর ইস্তফার পর পদ ছাড়লেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। দলীয় সূত্রে খবর, গত লোকসভা ভোটে রাজ্যে দলের বিপর্যয়ের দায় নিজের কাঁধে নিয়ে তিনি পদত্যাগ করলেন।

মঙ্গলবার প্রদেশ কংগ্রেস একটি বিজ্ঞপ্তিতে জানায়, প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেনবাবু লোকসভা ভোটের ফলাফল প্রকাশের পর সাংবাদিক বৈঠক করে রাজ্যে দলের বিপর্যয়ের দায় নিজের কাঁধে নিয়েছিলেন। লোকসভা ভোটের মাত্র পাঁচ মাস আগে প্রদেশ সভাপতিপদে বসা সত্ত্বেও নেই নৈতিক দায়িত্ব থেকেই তিনি পদত্যাগ করতে চেয়েছিলেন। সহ-কর্মীদের অনুরোধেই তিনি এত দিন ওই পদে দায়িত্ব পালন করছিলেন।

ওই বিজ্ঞপ্তিতে স্পষ্টতই জানানো হয়েছে, “রাহুল গান্ধীই তাঁকে (সোমেন) সভাপতির দায়িত্ব দেন। যখন তিনিই কংগ্রেস সভাপতি থাকবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন, তখন তাঁরও প্রদেশ সভাপতির দায়িত্ব আঁকড়ে থাকার কোনও মানে হয় না। গত পরশু তিনি তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দেন”।

তবে প্রদেশ কংগ্রেস কমিটির কমিউনিকেশন প্রধান অমিতাভ চক্রবর্তী জানান, সোমেনবাবুর পদত্যাগপত্র দিল্লিতে গৃহীত হয়নি। এআইসিসি-র পর্যবেক্ষক গৌরব গগৈ সোমেনবাবুর সঙ্গে দেখা করেন। প্রদেশ সভাপতিকে তিনি জানান, নতুন করে সংগঠনকে চাঙ্গা করার কাজ চালিয়ে যেতে।

[ আরও পড়ুন: কর্নাটক ক্লাইম্যাক্সে নাটকীয় মোড়, মুখ খুললেন বিধানসভার অধ্যক্ষ ]

উল্লেখ্য, আগামী ১৯ জুলাই জেলা কংগ্রেস সভাপতিদের নিয়ে বৈঠকে বসছেন প্রদেশ নেতৃত্ব। আগামী দিনে রাজ্যে ঘুরে দাঁড়াতে হলে, এ মুহূর্তে ঠিক কী কী করণীয়, সে সমস্ত বিষয় নিয়েই বিশদ আলোচনা হবে ওই বৈঠকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here