Goutam Deb Brigade rally
ছবি: সোশ্যাল মিডিয়া থেকে

ওয়েবডেস্ক: লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে আগামী ১৯ জানুয়ারি ব্রিগেড সভার ডাক দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই উদ্দেশে আগামী ১৬ নভেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একটি কর্মীসভার আয়োজন করা হয়েছে দলের তরফে। তার আগেই উত্তরবঙ্গে শুরু হয়ে গেল দেওয়াল লিখন।

শনিবার পর্যটনমন্ত্রী গৌতম দেব  শিলিগুড়ির ঝঙ্কার মোড়ের দেওয়াল লিখনে নিজের হাতে তুলে নিলেন রং-তুলি। ব্রিগেড সভাকে সফল করার ডাক দিয়ে দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে তিনি নেমে পড়লেন প্রচারাভিযানে। মমতার বেঁধে দেওয়া ‘২০১৯, বিজেপি হবে ফিনিশ’ স্লোগানই ফুটে উঠল দেওয়ালে-দেওয়ালে।

গৌতমবাবু এ দিন বলেন, “এই প্রচারকে আমরা এমন জায়গায় নিয়ে যাব, যাতে আসমুদ্রহিমাচল আড়োলিত হয়। আগামী পৌনে তিন মাস ধরে জারি থাকবে এই প্রচারাভিযান। পাশাপাশি তিনি দাবি করেন, ব্রিগেডের জনসভায় উত্তরবঙ্গ থেকে কয়েক লক্ষ মানুষ অংশ নেবেন। সারা রাজ্য থেকে কোটি মানুষের জমায়েত হবে ১৯ জানুয়ারির ব্রিগেডে”।

ব্রিগেড সভার প্রস্তুতি বৈঠকের দিন ঘোষণা করল তৃণমূল

আগেই জানানো হয়েছিল, উৎসবের মরশুম অতিবাহিত হওয়ার পরই ব্রিগেড সভা নিয়ে পুরো উদ্যমে ঝাঁপাবে তৃণমূল। সেই ঘোষণা মতোই আগামী ১৬ নভেম্বরের ওই সভা থেকে আনুষ্ঠানিক ভাবে লোকসভা ভোটের প্রচারও শুরু করে দিতে চায় দল। ব্রিগেড থেকেই দেশীর রাজনীতিতে মোদী-বিরোধী মুখ হিসাবে মমতাকে তুলে ধরার পাশাপাশি রাজ্যের ৪২টি লোকসভা আসনেই জয় নিশ্চিত করতেও ওই ব্রিগেড থেকেই প্রচার শুরু করবে তৃণমূল। যে কারণে এখন থেকেই স্থানীয় স্তরে প্রচারের দায়িত্ব হাতে তুলে নিয়েছেন সংশ্লিষ্ট নেতৃত্ব। তবে শিলিগুড়িতে এ দিনের দেওয়াল লিখনের মাধ্যমেই তৃণমূল বুঝিয়ে দিল ব্রিগেড সভার প্রচারে কোনো খামতি রাখবে না দল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here