বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ফের বৃষ্টির দাপট!

0
ফাইল ছবি

ওয়েবডেস্ক: সরকারি ভাবে বর্ষা বিদায় নিলেও বৃষ্টি কিন্তু এত তাড়াতাড়ি পিছু ছাড়ছে না পশ্চিমবঙ্গের। আলিপুর আবহাওয়া দফতরের মতে, আগামী বুধবার থেকেই বৃষ্টি শুরু হতে পারে কলকাতা-সহ রাজ্যের অন্যান্য অঞ্চলে। যা চলবে কালীপুজো পর্যন্ত।

আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। ওই নিম্নচাপের অভিমুখ আপাতত রয়েছে অন্ধ্রপ্রদেশ ও ছত্তীসগঢ়ের দিকে। তারই জেরে আগামী বুধবার থেকে বর্জ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হতে পারে কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

একই ভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ এবং মালদহে। পাশাপাশি আবহাওয়া দফতর জানিয়েছে, ঘূর্ণাবর্তের প্রভাবে বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং এবং আলিপুরদুয়ারেও।

দুর্গাপুজোর পরই শুরু হয়ে গিয়েছে কালীপুজোর প্রস্তুতি। স্বাভাবিক ভাবেই আবহাওয়া দফতরের পূর্বাভাস এবং একই সঙ্গে মঙ্গলবার কলকাতা-সহ রাজ্যের অন্যান্য জেলায় আকাশের গোমড়া মুখে চিন্তায় ফেলেছে পুজো উদ্যোক্তাদের।

[ আরও পড়ুন: আলোর উৎসবের রংবাহারি প্রস্তুতি, দেখুন ফোটো গ্যালারিতে ]

উল্লেখ্য, গত ৯ অক্টোবর রাজস্থান থেকে বিদায়যাত্রা শুরু করেছিল বর্ষা। এক সপ্তাহ না পেরোতেই কলকাতা থেকেও পাত্তাড়ি গুটিয়ে নিয়েছিল সে, যদিও বৃষ্টির সম্ভাবনা রয়েই যায়। গত ১৬ অক্টোবরেও বৃষ্টি দেখে কলকাতা। মঙ্গলবারও দুপুর থেকে মেঘাচ্ছন্ন রয়েছে আকাশ। আগামী রবিবার কালীপুজো। ওই দিনও কোথাও কোথাও বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here