খড়গপুরে কুকুরের পায়ে চকোলেট বোমা বেঁধে বর্বর উল্লাস, উড়ল পা ও লেজ

0

খড়গপুর: উৎসবের মরশুমে নৃশংস অত্যাচারের শিকার পথকুকুর। পশ্চিম মেদিনীপুরের খড়্গপুরে এক‌টি বছর তিনেকের পথকুকুরের পায়ে চকোলেট বোমা বেঁধে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। বিস্ফোরণে গুরুতর জখম খরিদা গুরদ্বারের সামনের এলাকার রাস্তায় ঘোরাঘুরি করা ওই কুকুরটি।

কুকুরটির পিছনের একটি পা উরুর কাছ থেকে উড়ে গিয়েছে। লেজও ভয়ঙ্কর ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। যন্ত্রণাকাতর পশুটিকে উদ্ধার করে শুশ্রূষা শুরু করেছে স্ট্রিট পজ নামে একটি পশুপ্রেমী সংগঠন।

পশুপ্রেমী সংগঠন সূত্রে জানা যায়, বুধবার রাতে ঘটনাটি ঘটে। সংগঠনের সদস্যরা জানতে পারেন, ওই এলাকায় একটি কুকুর গুরুতর জখম অবস্থায় পড়ে রয়েছে। সেই খবর পেয়েই তাঁরা আহত কুকুরটিকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন। শুক্রবার তার অস্ত্রোপচার করা হয়। বর্তমানে সে চিকিৎসাধীন।

সংগঠনের কর্মকর্তা কমলজিৎ সিং বলেন, এলাকার কিছু যুবক ওই কুকুরটির অবস্থা সম্পর্কে তাঁদের জানান। কালীপুজোর দিন তাঁরা উদ্ধার করেন কুকুরটিকে। ততক্ষণে তার লেজে পোকা ধরে গিয়েছে। ওই দিন থেকেই তার চিকিৎসা শুরু হয়ে যায়। এর পর শুক্রবার দুপুরে তার অস্ত্রোপচার করা হয়।

কুকুরটির অস্ত্রোপচার করেন খড়গপুরের নামী পশু চিকিৎসক অসীম দে। তিনি জানিয়েছেন, বিস্ফোরণে পায়ের অংশটি উড়ে গিয়েছে বলে ধারণা করা হচ্ছে। চামড়া ছিঁড়ে গিয়েছে। জোরালো বাজি ছাড়া এ ভাবে হাড় আলাদা হয়ে গিয়ে, শিরা উপশিরা, কোষগুলি মারাত্মক ক্ষতিগ্রস্ত হতে পারে না।

স্থানীয় বাসিন্দারা জানান, কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে, তা জানা না গেলেও কুকুরটির পায়ের সঙ্গে যে বাজি বেঁধে দেওয়া হয়েছিল, সে ব্যাপারে তাঁরা একপ্রকার নিশ্চিত। এ ব্যাপারে খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার রানা মুখোপাধ্যায় জানান, একটি অভিযোগ জমা পড়েছে। তবে নির্দিষ্ট করে কারও নামে অভিযোগ নেই। ঘটনার তদন্ত শুরু হয়েছে। জিজ্ঞাসাবাদে জন্য ন’জনকে আটক করা হয়েছে।

আজকের আরও খবর পড়তে পারেন এখানে:

ফের রহস্যমৃত্যু কলকাতায়, এলিয়ট রোড থেকে উদ্ধার শিক্ষকের দেহ

সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধাজ্ঞাপনের পর সোমবার স্থগিত থাকবে বিধানসভার অধিবেশন

প্রধানমন্ত্রী মোদীর ‘বিকাশ গাড়ি’ এখন রিভার্স গিয়ারে, তার উপর ব্রেক ফেল, কটাক্ষ রাহুল গান্ধীর

অহমদনগরের হাসপাতালে ভয়বহ আগুন, মৃত কমপক্ষে ১০

কেন্দ্র শুল্ক কমালেও পেট্রোল-ডিজেলে ভ্যাট কমায়নি রাজ্য, আন্দোলনের হঁশিয়ারি দিলীপ ঘোষের

৩০ নভেম্বরের পর আর বিনামূল্যের রেশন মিলবে কি?

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন