গোয়ালতোড়ে মাটি খুঁড়তেই মিলল প্রচুর আগ্নেয়াস্ত্র, তীব্র রাজনৈতিক চাপানউতোর

0

মেদিনীপুর: মাটি খুঁড়তে গিয়ে উঠে এল সারি সারি বন্দুক, গুলি! বুধবার চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার গোয়ালতোড় থানার নলবনা গ্রাম পঞ্চায়েতের বড়ডাঙা গ্রামে।

ঘটনায় প্রকাশ, মাটি কাটার সময় বিপুল সংখ্যক আগ্নেয়াস্ত্রের হদিশ মেলে। কোদাল চালানোর সময় আচমকা ধাতব শব্দ পাওয়া যায়। তার সূত্র ধরেই মাটির তলা থেকে পাওয়া যায় ৫০-৬০টি দোনলা বন্দুক এবং প্রায় হাজারের কাছাকাছি কার্তুজ! যা দেখে চক্ষু চড়কগাছ স্থানীয় বাসিন্দাদের। এলাকায় চাঞ্চল্য ছড়াতেই খবর পৌঁছায় পুলিশের কাছে। ঘটনাস্থলে এসে পুলিশ ওই আগ্নেয়াস্ত্র উদ্ধার করে নিয়ে যায়।

ঘটনার সত্যতা স্বীকার করে নিয়ে পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার দীনেশ কুমার জানান, প্রায় ৩৬টি আগ্নেয়াস্ত্র এবং ৪০০-৪৫০ কার্তুজ পাওয়া গিয়েছে। যা বেশ কয়েক বছরের পুরনো। তবে ঠিক কোথা থেকে এই আগ্নেয়াস্ত্র এখানে এল, সে বিষয়ে পুলিশের তরফে এখনও কোনো মন্তব্য করা হয়নি।

প্রাথমিক ভাবে অনুমান, মাটির তলায় ১৫-২০ বছর আগে এই আগ্নেয়াস্ত্র মজুত করা হয়েছিল। দীর্ঘদিন মাটির তলায় থাকার কারণে অকেজো হয়ে গিয়েছে অস্ত্রগুলি। এর পরই শুরু হয় তীব্র রাজনৈতিক চাপানউতোর।

স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, এগুলো বাম জমানায় মজুত রাখা আগ্নেয়াস্ত্র। পাল্টা দাবি সিপিএমের দাবি, এগুলো তৃণমূল ও মাওবাদীদের রাখা অস্ত্র। অন্য দিকে বিজেপি-র দাবি, দেশবিরোধী কোনো শক্তি এই আগ্নেয়াস্ত্র মজুত করেছিল কি না, তা জানতে এএনআই তদন্ত চাই।

আরও পড়তে পারেন:

অনেক শুনানি হয়েছে, মুকুল রায়ের পদ খারিজের মামলায় নির্দিষ্ট সময়েই সিদ্ধান্ত নিতে পারেন বিধানসভার স্পিকার

ঋণগ্রহীতাদের ক্ষতিপূরণ, কেন্দ্রের কাছ থেকে ৯৭৩ কোটি টাকা পাচ্ছে এসবিআই

সাফাই কর্মচারীদের জন্য সুখবর! ২০২৫ পর্যন্ত কমিশনের মেয়াদ বাড়াল কেন্দ্র

টেনিস থেকে অবসর নিচ্ছেন সানিয়া মির্জা, এ বছরই শেষ দেখা যাবে কোর্টে

আন্তর্জাতিক যাত্রীবাহী উড়ানে স্থগিতাদেশের মেয়াদ বাড়াল কেন্দ্র

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন