বিজেপির বিষ্ণুপুর ‘কৌশল’ খড়গপুর সদরে

0
Sujata Mondal
ফাইল ছবি

ওয়েবডেস্ক: বাঁকুড়ার বিষ্ণুপুরে ছিল লোকসভা ভোট। পশ্চিম মেদিনীপুরের খড়গপুর সদরে বিধানসভা উপনির্বাচন। ভোটের ধরন পৃথক হলেও কিছুটা মিল রয়েছে প্রেক্ষাপটের। দু’জায়গাতেই বিজেপি প্রার্থীর সঙ্গে জুড়েছে আইন-আদালত।

বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁয়ের জেলায় প্রবেশ নিষিদ্ধ হয়েছিল আদালতের নির্দেশে। ‘বিদায়ী’ সাংসদের জেলায় অনুপস্থিতিতে রাজনীতির ময়দানে অবতীর্ণ হন তাঁর স্ত্রী সুজাতা মণ্ডল ও পরিবারের অন্য সদস্যরা।

সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতার নেতৃত্বে একাধিক মিছিল-মিটিং করে বিজেপি। স্বামীর অনুপস্থিতিতে তিনি বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁকে ‘বিপুল ভোটে’ জয়ী করার আহ্বান জানান। ভোটারদের কাছ থেকে সদর্থক সাড়াও পাওয়া যায়। রাজ্যের মন্ত্রীকে হারিয়ে সংসদে যান সৌমিত্র।

অন্য দিকে সম্পত্তি জালিয়াতির মামলায় জড়িয়ে সিআইডির নজরে পড়েন খড়গপুর সদর কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রেমচন্দ্র ঝা। আদালতেও গড়িয়েছে ওই মামলা। স্বাভাবিক ভাবেই বেশ কয়েক দিন প্রচারে পাওয়া যায়নি প্রার্থীকে। তবে প্রচারে কোনো খামতি নেই।

Dilip Ghosh
ফাইল ছবি

খড়গপুর সদরে গত ২০১৬ সালের বিধানসভা ভোটে জয়ী হন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ বারের লোকসভা ভোটে তিনি মেদিনীপুর থেকে জিতে সংসদে গিয়েছেন। তাই বলে নিজের ঘরের কেন্দ্র হিসাবে পরিচিত এই আসনের উপনির্বাচনে প্রচারের মূল দায়িত্ব রয়েছে তাঁর কাঁধেই।

বৃহস্পতিবার বিজেপি প্রার্থীর সমর্থনে খড়গপুর এলাকায় হুডখোলা জিপে রোড শো করেন দিলীপ। তাঁর সঙ্গে ছিলেন সুজাতাও। প্রচারে অংশ নেন বিশাল সংখ্যক দলীয় কর্মী-সমর্থক।

লোকসভা ভোটের প্রচারে নাম না করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘গদ্দার’ বলে অভিহিত করে সুজাতা দাবি করেছিলেন, “বিষ্ণুপুর কেন্দ্রে সৌমিত্র খাঁ জিতবেন”। এখন দেখার, খড়গপুর সদরে গিয়ে কী হয়?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.