Connect with us

পশ্চিম মেদিনীপুর

কেশপুরে বামেদের প্রশংসায় শুভেন্দু অধিকারী

বামপন্থীরা কী কী ভালো কাজ করেছেন?

Published

on

কেশপুরে শুভেন্দু অধিকারী

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার কেশপুরের সভা থেকে রাজ্যের শাসক দল তৃণমূলকে নিশানা করতে গিয়ে বামফ্রন্টের প্রশংসায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

শুভেন্দু বলেন, “তৃণমূলের থেকে বামেরা অনেক ভালো। বামপন্থীরা অনেক ভালো কাজও করেছেন। ৭৮-এর পঞ্চায়েত তো বামফন্ট করেছে। বামফ্রন্ট সরকারের সময় প্রত্যেক বছর এসএসসি পরীক্ষা হয়েছে। সেই জায়গায় সাড়ে পাঁচ লক্ষ পদের অবলুপ্তি করেছে তৃণমূল। তৃণমূলের কর্মসংস্থান মানে চুক্তিভিত্তিক”।

Loading videos...

তিনি আরও বলেন, “আমি বামফ্রন্টের অনেক কাজের সমালোচনা করি। কিন্তু বুদ্ধবাবু সৎ মানুষ। লক্ষ্মণ শেঠরা হার্মাদ”।

শুভেন্দু বলেন, “তৃণমূল সরকার শিল্প তো তুলেই দিয়েছে। নতুন কোনো শিল্প হয়নি সাড়ে ন’বছরে। বলছে, ইস্টার্ন বাইপাসের পাশে আইটিসি সোনার বাংলা করেছি। সেই জায়গাগুলো সব বামফ্রন্টের আমলে দেওয়া। রাজারহাট-নিউটাউনের জায়গাও বামফ্রন্টের আমলে দেওয়া। সেই জায়গাগুলো বেচেছে। জায়গা বেচে খেয়েছে আর বিদেশে টাকা পাঠিয়েছে”।

তবে এই প্রথম নয়, গত ১৯ ডিসেম্বর বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই বিভিন্ন সভায় সিপিএম তথা বামফ্রন্টের প্রশংসা করেছেন শুভেন্দু। বিস্তারিত পড়ুন এখানে: মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতে সিপিএমের লাইনেই খেলছেন শুভেন্দু অধিকারী

রাজ্যের শাসক দলকে নিশানা করে তিনি বলেন, “তৃণমূলের স্বাস্থ্যসাথী কার্ড শুধুই ঢপের চপ। স্বাস্থ্যসাথী কার্ডে রাজ্যের বাইরে পরিষেবা মিলবে না। এটা শুধু তৃণমূলের ভোট কার্ড। বলছে বিনামূল্যে চাল দিচ্ছে। কে চাল দিচ্ছে? কেন্দ্রের প্রকল্প নিজের নামে চালাচ্ছে তৃণমূল”।

কেশপুর প্রসঙ্গে শুভেন্দু বলেন, “গণতন্ত্র, বাক স্বাধীনতায় পিছিয়ে কেশপুর। কেশপুরে ভোট লুঠ হয়েছিল। ভোট লুঠ না হলে ভারতী ঘোষ জিততেন। পুলিশ যার হাতে, কেশপুরের দখল তারই হাতে। এখন তিলে তিলে কেশপুরে বিজেপি বটবৃক্ষে পরিণত হয়েছে। কেন্দ্র এত সহায়তা দিয়েছে, কোনো পরিবর্তন হয়েছে কেশপুরের। এ বার হবে”।

আরও পড়তে পারেন: নির্বাচন কমিশনের কাছে সমস্ত অফিসারের উপর নজর রাখার আরজি বিজেপির

পশ্চিম মেদিনীপুর

মর্মান্তিক দুর্ঘটনা! খড়্গপুরের কাছে লাইনে কাজের সময় ট্রেনের ধাক্কায় বেঘোরে প্রাণ হারালেন ৩ রেলকর্মী

কী ভাবে ঘটল এই মর্মান্তিক দুর্ঘটনা?

Published

on

রেল লাইন কাজ করার সময় ট্রেনের ধাক্কায় মৃত তিন কর্মী, আহত এক। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: পশ্চিম মেদিনীপুরে খড়্গপুরে মর্মান্তিক দুর্ঘটনায় বেঘোরে প্রাণ গেল তিন রেলকর্মীর। দুঁয়া এবং বালিচক স্টেশনের মাঝে লাইনের উপর শনিবার সকালে কাজ করছিলেন গ্যাংম্যানরা। সেই সময় তাঁদের ধাক্কা মারে হাওড়া থেকে সেকেন্দরাবাদগামী বিশেষ এক্সপ্রেস ট্রেন।

রেল সূত্রে জানা গিয়েছে, শনিবার সকাল ১০টা নাগাদ মাঝের লাইন দিয়ে বিশেষ ট্রেনটি খড়্গপুরের দিকে যাচ্ছিল। সে সময় লাইন মেরামতের রাজ করছিলেন গ্যাংম্যানরা। আচমকা ট্রেন ঢুকে পড়ায় তাঁরা আর সরে দাঁড়ানোর সুযোগ পাননি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিন জনের, আহত হয়েছেন আরও এক জন। আহত ওই কর্মীকে খড়্গপুর রেল হাসপতালে নিয়ে যাওয়া হয়েছে। তিনি সেখানেই চিকিৎসাধীন।

Loading videos...

পুরো ঘটনায় সমালোচনার মুখে পড়েছে রেল। খড়গপুর ডিভিশনাল ম্যানেজার মনোরঞ্জন প্রধান সংবাদ মাধ্যমের কাছে বলেন, “আহতের সঙ্গে কথা বলতে পারিনি। ঠিক কী ঘটেছে রেল তদন্ত করে দেখবে”।

খড়্গপুরের ডিআরএম অফিস থেকে আধিকারিকরা ঘটনাস্থলে যান। অন্যদিকে দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয় ঘোষ বলেছেন, “তিন জন গ্যাংম্যানের মৃত্যুর ঘটনা ঘটেছে। খুব দুঃখজনক ঘটনা। তদন্ত হবে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে”।

জানা গিয়েছে, যে লাইনে কাজ চলছে, সেখানে কী করে এক্সপ্রেস ট্রেন ঢুকে পড়ল, তা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছএ। কার গাফিলতিতে, কী ভাবে এই মর্মান্তিক ঘটনা ঘটে গেল, তা নিয়েই তদন্ত করছে রেল।

রেল সূত্রে খবর, নিহত রেলকর্মীদের নাম বাপি নায়েক, মানিক মণ্ডল এবং নৃপেণ পাল। আহত রেলকর্মীর নাম কিসান বেসরা। বাপির বাড়ি খড়্গপুর শহরের বুলবুল চটিতে। নৃপেন শহরের কৌশল্যার বাসিন্দা। মানিকের বাড়ি রাধামোহনপুর এবং কিসানের বাড়ি কোলাঘাটে।

আরও পড়তে পারেন: SSKM হাসপাতাল চত্বরে গুলিবদ্ধ কলকাতা পুলিশের এসআই, আত্মহত্যার চেষ্টা?

Continue Reading

পশ্চিম মেদিনীপুর

Bengal Polls 2021: ভোটের আগের রাতে উত্তপ্ত কেশপুর, খুন তৃণমূলকর্মী

বুধবার রাত ১১টা নাগাদ কেশপুর ব্লকের ৪ নম্বর অঞ্চলের অন্তর্গত দাদপুর গ্রামের হরিহর চক বুথ এলাকায় এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: দ্বিতীয় দফার ভোটের আগে ফের উত্তপ্ত হয়ে উঠল রাজ্য। পশ্চিম মেদিনীপুরের কেশপুরে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুনের অভিযোগ। এই ঘটনায় বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলেছে তৃণমূল। তবে বিজেপি নেতৃত্ব এই অভিযোগ অস্বীকার করেছে।

বুধবার রাত ১১টা নাগাদ কেশপুর ব্লকের ৪ নম্বর অঞ্চলের অন্তর্গত দাদপুর গ্রামের হরিহর চক বুথ এলাকায় এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। নিহত ব্যক্তির নাম উত্তম দলুই। চল্লিশোর্ধ্ব উত্তম তৃণমূলের বুথ সাধারণ সম্পাদক ছিলেন বলে জানা গিয়েছে। তাঁকে ছুরি দিয়ে কোপানো হয় বলে অভিযোগ।

Loading videos...

অভিযোগ, বুধবার রাতে বাড়িতেই ভাত খেতে বসেছিলেন উত্তম। সেই সময় বাড়িতে ঢুকে এসে হামলা চালায় একদল দুষ্কৃতী। নিহতের পরিবারের লোকজন জানিয়েছেন, টেনে হিঁচড়ে উত্তমকে ঘর থেকে বার করে নিয়ে যায় দুষ্কৃতীরা। বাড়ির বাইরে একটি সাঁকোর কাছে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করে। তার পর পেটে ছুরি বসিয়ে দেয়।

তাঁদের অভিযোগ, বাড়ির ৫০ মিটারের মধ্যে একাধিক বার ছুরি দিয়ে কোপানো হয় উত্তমকে। তার পর তাঁর পেটে আস্ত ছুরি ঢুকিয়ে দেওয়া হয়। এত জোরে আঘাত করা হয় যে, ছুরির ফলা পেটে ঢুকে গেলেও, হাতলটি বাইরে থেকে যায়।

আশ্রিত প্রায় ৩০-৩৫ জন দুষ্কৃতী মিলে হামলা চালায় বলে অভিযোগ উত্তমের পরিবারের। তাঁরা জানিয়েছেন, হামলার পর গুরুতর জখম অবস্থায় মেদিনীপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয় উত্তমকে। কিন্তু সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

এই ঘটনায় এখনও পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গোটা ঘটনায় রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন ।

রাজ্যে দ্বিতীয় দফার ভোটের সব খবর জানতে ক্লিক করুন এখানে

Continue Reading

পশ্চিম মেদিনীপুর

নতুন খেলা! মঞ্চ থেকে ফুটবল ছুড়ে বিজেপিকে ‘বোল্ড আউট’ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

এক ধরনের নতুন ‘খেলা’য় বিজেপিকে ‘বোল্ড আউট’ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Published

on

খবর অনলাইন ডেস্ক: পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে শনিবার এক ধরনের নতুন খেলা খেললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ দিনই চলছে রাজ্যের বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। নারায়ণগড়ের দলীয় সভায় অংশ নিয়ে বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ শানান মমতা। পাশাপাশি খেলা হবে স্লোগান আরও জোরালো করতে নতুন এক খেলা খেলতে দেখা গেল তাঁকে।

Loading videos...

পাশে রাখা একটা বল হাতে তুলে নিয়ে মমতা বলেন, “একটা ছেলে এই বলটা নিয়ে এসেছে। আমি তো বসে খেলতে পারব না। এটা একটা প্লাস্টিকের বল, ও যেহেতু নিয়ে এসেছে, তাই খেলা হবে? আরে মেয়েরা তো হাতা-খুন্তি নিয়ে খেলবে, হা-ডু-ডু, কবাডি খেলবে। ছেলেরা ফুটবল খেলবে। ব্যাটিং খেলবে। খেলা হবে, বিজেপিকে মাঠের থেকে বোল্ড আউট করে দেওয়া হবে”।

এর পর দর্শকাসন থেকে এক মহিলাকে ডেকে নেন মমতা। জেনে নেন তিনি বল ‘খেলতে’ পারবেন কি না। প্লাস্টিকের একটি ফুটবল ওই মহিলার দিকে মঞ্চ থেকেই ছুড়ে দেন মমতা।

মহিলা সেই বল লুফে নিতেই মমতা চিৎকার করে উঠলেন, ‘‘বোল্ড আউট, বিজেপি বোল্ড আউট। দেখলেন তো যেটা বলি সেটাই করি। ওই এক পায়ে এমন শট দেব না, বিজেপি তোমাকে কান মুলে রাজনৈতিক ভাবে মাঠের বাইরে বের করে দেব’’।

তিনি আরও বলেন, “আমিও ট্রেডমিলে দু’ঘণ্টা হাঁটি। এখন বন্ধ আছে, পায়ের জন্য। আমি চার ঘণ্টা দিনে হাঁটি। অত সস্তা নয়। পেরে ওঠা মুশকিল। দেখলেন তো, পা বাদ দিয়ে হাতের জোর দেখালাম”।

খেলার সেই মুহূর্ত দেখুন ভিডিয়োয়-ফুটবলে বোল্ড আউট ‘বিজেপি’!

আরও পড়তে পারেন: শুভেন্দু অধিকারীর ভাই সৌম্যেন্দুর গাড়ি ভাঙচুর, নিজেদের গড়েই কী ভাবে আক্রান্ত?

Continue Reading
Advertisement
Advertisement
বাংলাদেশ8 hours ago

ভারতের সঙ্গে স্থলসীমান্ত আরও ১৪ দিন বন্ধ রাখছে বাংলাদেশ

রাজ্য11 hours ago

ভোট মিটতেই দিব্যেন্দু অধিকারীকে নিয়ে ‘সক্রিয়’ জেলা তৃণমূল

রাজ্য12 hours ago

Bengal Corona Update: সংক্রমণের হার ফের ৩০ শতাংশ পার, বাড়ল মৃতের সংখ্যাও, তবে কলকাতা-সহ ৯ জেলায় কমল সক্রিয় রোগী

Car dealer
গাড়ি ও বাইক12 hours ago

মৃত্যুর পর গাড়ির মালিক কে? এ বার আগে থেকেই তা নির্ধারণ করা যাবে

insurance
শিল্প-বাণিজ্য13 hours ago

জীবন বিমা পলিসি কত রকমের হয়? কেনার সময় নিজের প্রয়োজনীয়তার কথা মাথায় রাখুন

দেশ13 hours ago

কোভিডের মধ্যে অক্সিজেন বণ্টনে নজর রাখতে টাস্কফোর্স গঠন করল সুপ্রিম কোর্ট

রাজ্য14 hours ago

Covid Crisis: রাজ্যকে সাহায্য করুক কেন্দ্র, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন অধীররঞ্জন চৌধুরী

দেশ14 hours ago

Covid Crisis: জলে গুলে খেতে হবে, করোনারোধী ওষুধে ছাড়পত্র দিল ডিজিসিআই

sourav ganguly
ক্রিকেট3 days ago

Covid Crisis in IPL: জৈব সুরক্ষা বলয়ে কোনো ফাঁক ছিল বলে মনে করেন না সৌরভ গঙ্গোপাধ্যায়

দেশ3 days ago

Corona Update: দু’তিনটে রাজ্যে সংক্রমণবৃদ্ধির জের, ভারতের দৈনিক সংক্রমণ ভেঙে দিল অতীতের রেকর্ড

ক্রিকেট2 days ago

England vs India 2021: ঋদ্ধি, শামি ছাড়াও ইংল্যান্ডগামী টেস্ট দলে ঠাঁই পেলেন বাংলার আরও এক

রাজ্য3 days ago

Post-Poll Violence: ইন্ডিয়া টুডে-র সাংবাদিকের ছবি পোস্ট করে হিংসায় মৃত হিসেবে বর্ণনা বিজেপির

রাজ্য3 days ago

সুখবর! রাজ্য সরকারি কর্মীরা পাচ্ছেন অ্যাড-হক বোনাস

দেশ2 days ago

Coronavirus Second Wave: নয়টি রাজ্যে চূড়ায় পৌঁছে গিয়েছে সংক্রমণ, জানাল স্বাস্থ্য মন্ত্রক

রাজ্য2 days ago

‘যা বলার পরে ডেকে বলব’, জল্পনা বাড়ালেন মুকুল রায়

রাজ্য2 days ago

Bengal Corona Update: দৈনিক সংক্রমণে স্থিতাবস্থা অব্যাহত, কলকাতায় সক্রিয় রোগীর সংখ্যায় বড়ো পতন

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা4 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে