tmc

কলকাতা: শুধু অভিষেক বন্দ্যোপাধ্যায় নন, দলের একাংশের আবেদন রাখতে মন্ত্রী শুভেন্দু অধিকারীকেও তৃণমূলের পঞ্চায়েত প্রচারের প্রধান মুখ হিসাবে তুলে ধরার সিদ্ধান্ত নেওয়া হল। দলীয় সূত্রে খবর, সুব্রত মুখোপাধ্যায়, শোভনদেব চট্টোপাধ্যায় বা ফিরহাদ হাকিমের মতো প্রবীণ নেতৃত্ব প্রচারের তালিকায় স্বমহিমায় উপস্থিত থাকলেও এই দুই যুবনেতাকে সামনের সারিতে রাখার পরিকল্পনা নেওয়া হয়েছে।

দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী লোকসভা নির্বাচনের ঘুঁটি সাজাতে দিল্লি যাচ্ছেন আগামী মাসের শুরুতেই। তার আগেই হয়তো জটিলতা কাটিয়ে নতুন করে পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হবে। তার পরই প্রচারের কাজে ঝাঁপাবে পুরোপুরি ভাবে তৃণমূল। দলীয় সূত্রে খবর, মূলত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে অভিষেককে দিয়ে বেশি করে প্রচার করানো হতে পারে। অন্য দিকে শুভেন্দুকে গোটা রাজ্য জুড়েই প্রচারে চাইছেন জেলার দায়িত্বপ্রাপ্ত নেতৃত্ব। ফলে তাঁকে দিয়ে সারা রাজ্যেই কম-বেশি প্রচারের পরিকল্পনা নেওয়া হয়েছে।

shuvendu adhikari

পঞ্চায়েত ভোটের চূড়ান্ত নির্ঘণ্ট এখন পর্যন্ত ঘোষিত না হলেও প্রত্যেক রাজনৈতিক দলের তরফেই স্থানীয় স্তরে প্রচারের কাজ শুরু হয়ে গিয়েছে। শাসক দল তৃণমূল ভোটের আগেই প্রায় ২৭ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গেলেও প্রচারের ব্যাপারে কোনো রকমের খামতি রাখতে চাইছে না।

abhishek banerjee

উল্লেখ্য, জেলার নেতাদের পাশাপাশি সংশ্লিষ্ট জেলা থেকে নির্বাচিত মন্ত্রীদেরও এ বার বাড়তি গুরুত্ব দেওয়া হবে। জেলা থেকে নির্বাচিত মন্ত্রীরা নিজের দফতরে কী ধরনের পরিষেবামূলক পরিকল্পনার বাস্তবায়ন করেছেন, সে সব কথা তাঁদের মুখ দিয়েই বলাতে চায় তৃণমূল। তা ছাড়া কলকাতায় পঞ্চায়েত ভোটের ঝঞ্ঝাট না থাকায় রাজধানীর বাসিন্দা মন্ত্রীদেরও জেলায় উড়িয়ে নিয়ে যাওয়া হবে সরকারের সাফল্যের কথা গ্রামের মানুষের কাছে তুলে ধরার জন্য।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here