বারাসত আদালতে সারদা-কর্তা সুদীপ্ত, রহস্যময় লাল ডায়েরি কার কাছে?

"লাল ডায়েরি এবং পেনড্রাইভ কার কাছে? পুলিস কমিশনারের কাছে?"

0
Sudipta Sen
পুলিশি বেষ্টনীতে সুদীপ্ত সেন। ফাইল ছবি

ওয়েবডেস্ক: বারাসতে বিশেষ আদালতে হাজিরা দিতে গিয়েছিলেন সারদা-কর্তা সুদীপ্ত সেন। সেখানে সাংবাদিকরা তাঁর কাছে জানতে চান লাল ডায়েরির ব্যাপারে।

গত রবিবার থেকেই কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানা নিয়ে উত্তাল সারা দেশের রাজনীতি। ধর্নায় বসেছেন বাংলার মুখ্যমন্ত্রী।

Loading videos...

অভিযোগ, রাজীব জানলেও জানতে পারেন সুদীপ্তর সেই রহস্যময় লাল ডায়েরি এবং পেন ড্রাইভের হদিশ। যে কারণে তিনি সিবিআইয়ের নজরে।

বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাড়েকর সরাসরি বলেছেন, “লাল ডায়েরি এবং পেনড্রাইভ কার কাছে? পুলিস কমিশনারের কাছে?”

গত সোমবারই কলকাতায় এসে কেন্দ্রীয় মন্ত্রীর এহেন প্রশ্নে রহস্য ক্রমশ ঘণীভূত হচ্ছে। সেই দু’টি গুরুত্বপূর্ণ প্রমাণ আদতে কোথায়?

সারদা-কর্তা সুদীপ্ত অবশ্য এমন প্রশ্নের উত্তরে সাংবাদিকদের যথেষ্ট হতাশই করেছেন। তিনি বলেন, “লাল ডায়েরি কোথায়, আমি জানি না।”

আরও পড়ুন: পুলিশ কমিশনারকে শিলঙে জেরা করতে স্পেশাল টিম গঠন করছে সিবিআই

জানা গিয়েছে, সুদীপ্ত আরও বলেন, “আমি বারবার বলে এসেছি সারদা সম্পর্কিত লাল ডায়েরি বা নথি কোথায় আছে, তা আমার জানা নেই। এখনও তাই বলছি। তবে আমি অভিযুক্ত, আমার কথা শুনবে কে?”

উল্লেখ্য, সিবিআইয়ের অভিযোগ, রাজীব কুমার রাজ্য সরকারের তৈরি করা স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম (সিট)-এর অন্যতম প্রধান তদন্তকারী হিসেবে ওই সমস্ত চিটফান্ডের বিরুদ্ধে থাকা তথ্য গোপন করেছেন। শুধু তাই নয়, সিবিআইয়ের অভিযোগ, সিট তদন্তের সময় ওই চিটফান্ডের বিরুদ্ধে থাকা তথ্যপ্রমাণ নষ্টও করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.