bharat bandh, purulia
পুরুলিয়ায় তৃণমূলের মিছিল। নিজস্ব চিত্র

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধি প্রতিবাদে গোটা দেশের মতোই বন্‌ধ পালন করল বাম এবং কংগ্রেস। সেই সঙ্গে মিছিলের মাধ্যমে প্রতিবাদ জানাল তৃণমূল নেতৃত্ব। সোমবার পুরুলিয়া শহরে এই বন্‌ধের কিছুটা প্রভাব পড়লেও জেলার রঘুনাথপুর মহকুমা অঞ্চল-সহ আরও কয়েকটি মহকুমায় তেমন ভাবে বন্‌ধের প্রভাব পড়েনি।

বামফ্রন্ট, কংগ্রেস এবং তৃণমূলের তরফ থেকে জেলার বিভিন্ন প্রান্তে এ দিন মিছিল বের করা হলেও কোনো রকম অশান্তির খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন উত্তর ভাসলেও দক্ষিণবঙ্গ বৃষ্টিহীন, কী পূর্বাভাস আগামী দিনের?
বন্‌ধের সমর্থনে পুরুলিয়া শহরে মিছিল সিপিআইএমের। নিজস্ব চিত্র।

পুরুলিয়া জেলা তৃণমূল নেতৃত্বের দাবি, কেন্দ্রীয় সরকার যে ভাবে পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি করে চলেছে, তার ফলে বিপদে পড়ছে সাধারণ জনজীবন, তাই এ দিন মূল্যবৃদ্ধির প্রতিবাদে গোটা পুরুলিয়া শহরে মিছিল বের করা হয়। অন্য দিকে এক বন্‌ধ সমর্থক বলেন, “শোনা যাচ্ছে আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে পেট্রোলের দাম ছাড়াবে ১০০ টাকা লিটার ও ডিজেলেরও মূল্য খুব দ্রুতই ১০০ টাকা ছাড়াবে। সাধারণ মানুষ এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে দোকানপাট বন্ধ করে রেখেছেন পুরুলিয়া জেলায়। মানুষও চান পেট্রোল ডিজেলের দাম নিয়ন্ত্রণে আসুক। সাধারণ মানুষ আমাদের সহযোগিতা করছেন দেখে প্রতিবাদের স্বর দ্বিগুণ হয়ে গেল।”

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন