Sovon Chatterjee and Atin Ghosh

কলকাতা: মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন গত মঙ্গলবারেই। একই ভাবে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে কলকাতার মেয়রপদ থেকে পদত্যাগ করা শুধু সময়ের অপেক্ষা মাত্র। তবে সরকারি ভাবে এথনও পর্যন্ত শোভন চট্টোপাধ্যায় মেয়রপদ থেকে ইস্তফা না দিলেও তাঁর ছেড়ে যাওয়া আসনে কে বসবেন, সেই নিয়ে জল্পনা তুঙ্গে। এরই মধ্যে বুধবার পুরকমিশনার খলিল আহমেদ আধিকারিকদের সঙ্গে নিয়ে বসেছেন বৈঠকে। একই সঙ্গে জানা গিয়েছে, আগামী বৃহস্পতিবার আলিপুরে তৃণমূল কাউন্সিলারদের নিয়ে বৈঠকে বসছেন মমতা।

গত মঙ্গলবারই মেয়রপদে শোভনবাবুর ইস্তফা দেওয়ার জল্পনা ছড়ায়। বিশেষ করে সে প্রসঙ্গে যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ খোলেন তখন বিষয়টা আরও জোরালো হয়। মুখ্যমন্ত্রী এই প্রসঙ্গে নবান্ন থেকে বেরনোর পথে বলেন, “মেয়রের পদ ছাড়তে বলা হয়েছে। কাল  ছুটি রয়েছে সরকারি দফতরে। তা ছাড়া মেয়র নির্বাচনের কিছু আইনকানুন আছে। আমরা দেখছি। পুরসভার কাজ এই এক-দু’দিন পুর কমিশনার খলিল আহমেদ-সহ বাকিরা দেখে নেবেন”।

মুখ্যমন্ত্রী নির্দেশ মেনেই হাতে থাকা দু’-এক দিন কী ভাবে পুরসভার কাজ সচল রাখা যাবে, সে বিষয়েই বৈঠকে বসেছেন পুর কমিশনার।

আরও পড়ুন: শোভনের ছেড়ে যাওয়া দফতর গেল ফিরহাদের হাতে, মেয়রপদে কে?

জানা গিয়েছে, পরবর্তী মেয়র নিয়োগ না হওয়া পর্যন্ত পুরসভার অভ্যন্তরীণ কাজ এবং নাগরিকদের পরিষেবা প্রদানে যাতে, কোনো রকমের সমস্যার সৃষ্টি না হয়, সে বিষয়গুলি নিয়েই বিস্তারিত আলোচনা চলছে ওই বৈঠকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here