Sovon Chatterjee and Atin Ghosh

কলকাতা: মঙ্গলবার নবান্নে গিয়ে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিলেন শোভন চট্টোপাধ্যায়। এ দিনই দমকল এবং আবাসন দফতরের দায়িত্ব নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমের হাতে তুলে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। তবে পরবর্তী প্রশ্নটি হল, কলকাতার মেয়রপদ যাচ্ছে কার হাতে?

সূত্রের খবর, মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ার পর তাঁকে মেয়রপদ থেকেও ইস্তফা দিতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন মহল থেকে এমন জল্পনা ছড়ানোর পরে অবশ্য শোভনবাবুর তরফে এমন ঘটনার কথা অস্বীকার করা হয়। যদিও মেয়রপদ থেকে মমতা তাঁকে সরতে বললে তিনি হয়তো স্বপদে থাকার সাহস দেখাবেন না। ফলে এমন পরিস্থিতিতে মেয়রপদের আগামী দাবিদার কে, সেই প্রশ্নই বড়ো হয়ে দেখা গিয়েছে।

আরও পড়ুন: কাননে ফুটছে নতুন কুঁড়ি, শোভনের কপাল পুড়লেও দ্রুত এগোচ্ছেন অতীন

বছরখানেক সময় ধরে শোভনবাবুর সঙ্গে বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক সংবাদ মাধ্যমের বহুচর্চিত বিষয়। তখন থেকেই মেয়রপদে নতুন কারও অভিষেকের জল্পনা ছড়িয়েছে। মাঝে শোভনবাবুর হাত থেকে কেড়ে নেওয়া হয় পরিবেশ দফতর। আবার দলীয় ভাবেও তাঁর ডানা ছাঁটা হয়। দক্ষিণ ২৪ পরগনার জেলা সভাপতিপদ থেকেও তাঁকে অপসারিত হতে হয়। সেই পথেই এ দিন তাঁর হাত থেকে চলে গেল রাজ্যের দু’টি গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব।

আরও পড়ুন: মন্ত্রিত্ব থেকে ইস্তফা শোভন চট্টোপাধ্যায়ের

এ ব্যাপারে কলকাতা পুরসভার মেয়র পারিষদ অতীন ঘোষ বলেন, “কোনো কারণে যদি দল বা প্রশাসনের কোনো পদে শূন্যস্থান সৃষ্টি হয় সেটা দল এবং প্রশাসনই পূরণ করবে। এতে চিন্তার কিছু নেই”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here