Purulia
পুরুলিয়ার বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: জেলায় মুখ্যমন্ত্রীর দু’দিনের সফরের প্রথম দিন ছিল মঙ্গলবার । এ দিন জেলা সফরে এসে দুপুর ১.৩০টায় পুরুলিয়ার বেলগুমা পুলিশ লাইনে এক প্রশাসনিক বৈঠক করেন ।

এই বৈঠকে এসে প্রথমেই তিনি জেলার চাষবাসের খবরাখবর নেন । মুখ্যমন্ত্রী পুরুলিয়া জেলাশাসককে জিজ্ঞাসা করেন, জেলায় এ মরশুমে ধান চাষের পরিমাণ কত?  জেলাশাসক জানান, এই চাষবাস আগে ১২ লক্ষ টন ছিল কিন্তু এ বছর তার পরিমাণ কমেছে জলের অসুবিধে ও রুক্ষ জমির জন্য ।

মুখ্যমন্ত্রী এ ব্যাপারে জানান এর প্রতি সরকার নজর দেবে । অন্য দিকে কৃষকরা কিষান কার্ড পাচ্ছে না এবং টাকাও পাচ্ছে না । এর জন্য কো-অপারেটিভ ব্যাঙ্কের সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে হাত মিলিয়ে এক সঙ্গে কাজ করার কথা বলেন ও জেলায় কো-অপারেটিভ ব্যাঙ্কের নির্বাচিত চেয়ারম্যান তথা রঘুনাথপুরের বিধায়ক পূর্ণচন্দ্র বাউরিকে চেয়ারম্যানপদ থেকে সরিয়ে সেই জায়গায় মুখ্যমন্ত্রী দায়িত্বভার প্রদান করেন পুরুলিয়া জেলাশাসক আলোকেশপ্রসাদ রায়ের হাতে । জানা গিয়েছে, গাফিলতির জন্য তাঁকে ওই পদ থেকে সরান মুখ্যমন্ত্রী। এ ছাড়াও এ দিনের সভায় মুখ্যমন্ত্রী ১০০ দিনের কাজ খতিয়ে দেখেন। এ দিন সমস্ত আধিকারিকদের সমস্ত কাজ ভালো ভাবে করার নির্দেশ দেন ।

তিনি জানান, জেলায় কোনো রকমের কাজের প্রতি গাফিলতি ও দুর্নীতি বরদাস্ত করা হবে না। দুর্নীতির অভিযোগ উঠলেই সেই ব্যক্তির প্রতি আইনি ব্যবস্থা নেওয়া হবে । এ ছাড়াও এ দিন তিনি জানান, রেলশহর আদ্রায় পুরসভা করা সম্ভব না, রঘুনাথপুর পুরসভার সঙ্গে যদি একত্রিত করা সম্ভব হয় তা খতিয়ে দেখা হবে ।

আরও পড়ুন: প্রতিবছর ফায়ার অডিট না করলে লাইসেন্স বাতিল, বিল নিয়ে আসতে চলেছে রাজ্য

এর পরই তিনি রওনা দেন পুরুলিয়ার শিমুলিয়া ব্যাটারি গ্রাউন্ডের উদ্দেশ্যে এসে যোগদান করেন হিন্দিভাষীদের অনুষ্ঠানে ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here