রূপা-পুত্র আকাশের বিরুদ্ধে কেন পিডিপিপি অ্যাক্টে মামলা? উঠছে প্রশ্ন

0
Roopa Ganguly

ওয়েবডেস্ক: গত বৃহস্পতিবার রাতে গাড়ি দুর্ঘটনার কবলে পড়া আকাশ মুখোপাধ্যায়কে গ্রেফতার করে যাদবপুর থানার পুলিশ। আকাশ অভিনেত্রী তথা বিজেপির রাজ্যসভার সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়ের ছেলে। আকাশের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করে পুলিশ। কিন্তু তাঁর বিরুদ্ধে কেন পিডিপিপি ধারায় মামলা করা হল, তা নিয়েই প্রশ্ন তুলছেন তাঁর আইনজীবী।

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, নিয়ন্ত্রণ হারিয়ে রয়্যাল ক্যালকাটা গল্ফ ক্লাবের (আরসিজিসি) পাঁচিলে ধাক্কা মারে আকাশের গাড়িটি। সামনের অংশে পাঁচিলের ভাঙা অংশ পড়ে যাওয়ায় গাড়ি থেকে বের হতে পারেননি আকাশ। তাঁর বাবা ধ্রুব মুখোপাধ্যায়ের দাবি, গাড়ি থেকেই তাঁকে ফোন করেন আকাশ। ঘটনাস্থলে এসে তিনি রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেন ছেলেকে।

স্থানীয়দের একাংশের দাবি, মদ্যপ অবস্থায় ছিলেন আকাশ। যদিও রাতেই তাঁকে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়ার পর মেডিক্যাল টেস্টে এই দাবির সত্যতা মেলেনি বলেই আকাশের আইনজীবীর দাবি।

পুলিশ সূত্রে খবর, ভারতীয় দণ্ডবিধির ২৭৯, ৪২৭ (অন্যের সম্পত্তি ক্ষতি করা), মোটর ভেহিকল অ্যাক্টের বিভিন্ন ধারা এবং ৩ পিডিপিপি অ্যাক্টে আকাশের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

[ আরও পড়ুন: গ্রেফতার বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়ের ছেলে আকাশ ]

এ বিষযে আকাশের আইনজীবী দিব্যেন্দু ভট্টাচার্য বলেন, “সরকারি সম্পত্তি ভাঙচুর বা ক্ষতি হলে পিডিপিপি অ্যাক্টে মামলা দায়ের করা হয়। কিন্তু এখানে যে পাঁচিলটি ভেঙেছে সেটা একটি বেসরকারি সংস্থার। সে ক্ষেত্রে এই আইন প্রযোজ্য নয়। পুলিশ কী করে আকাশের বিরুদ্ধে এই মামলা দায়ের করল জানি না। আমরা আদালতে বিষয়টি জানাব। আরসিজিসি-র সঙ্গেও এ ব্যাপারে ইতিমধ্যেই কথা বলেছি।” রূপা অবশ্য জানিয়েছেন, “আইন আইনের পথে চলুক”।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন