‘সৌরভকে অন্যায় ভাবে বাদ দেওয়া হয়েছে’, আইসিসি চেয়ারম্যান মনোনীত করার জন্য মোদীকে আর্জি মমতার

0

কলকাতা: “অমিত শাহর ছেলে বোর্ডে আছেন, সৌরভ গঙ্গোপাধ্যায় বাদ কোন উদ্দেশে”, রাখঢাক না করে স্পষ্ট প্রশ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের! সোমবার উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দিলেন মুখ্যমন্ত্রী। দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে তিনি বলেন, “অন্যায় ভাবে বাদ দেওয়া হয়েছে সৌরভকে”।

আইসিসি-তে পাঠাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান মমতা

বিসিসিআই প্রেসিডেন্ট পদ থেকে বিদায় আসন্ন সৌরভ গঙ্গোপাধ্যায়ের। তাঁর জায়গায় আসতে চলেছেন রজার বিনি। যা নিয়ে বেশ কয়েক দিন ধরেই বিতর্ক অব্যাহত। সেই ইস্যুতেই এ দিন কার্যত ‘বোমা’ ফাটালেন বাংলার মুখ্যমন্ত্রী।

দমদম বিমানবন্দরে মমতা বললেন, ‘‘সৌরভকে অন্যায় ভাবে বাদ দেওয়া হয়েছে। আমি অত্যন্ত ব্যথিত। সৌরভ অত্যন্ত জনপ্রিয় ব্যক্তিত্ব। ভারতীয় দলের অধিনায়ক ছিল ও। দেশকে অনেক কিছু দিয়েছে। ওকে কেন এমন অন্যায় ভাবে বাদ দেওয়া হল।’’ একটু থেমে তিনি আরও বলেন, ‘‘আমি প্রধানমন্ত্রী মোদীর কাছে আর্জি জানাব, সৌরভকে আইসিসি-তে পাঠানো হোক।’’

কোন উদ্দেশে বাদ দেওয়া হল সৌরভকে?

মুখ্যমন্ত্রীর কথায়, “তাঁর (সৌরভের) বিরুদ্ধে কোনো ধরনের প্রতিহিংসার রাজনীতি হওয়া উচিত নয়। সৌরভ আমাদের দেশের গর্ব। রাজনীতির ঊর্ধ্বে। তাঁকে নিয়ে রাজনীতি হওয়া উচিত নয়”।

এখানেই না থেমে দু’টি প্রশ্ন ছুড়ে দিলেন মুখ্যমন্ত্রী। তাঁর জানতে চান, অমিত শাহের ছেলে বোর্ডে থেকে গেলেও কেন বাদ পড়লেন সৌরভ? দ্বিতীয়ত, কোন উদ্দেশে বাদ দেওয়া হল সৌরভকে?

রাজনৈতিক তরজার মধ্যেই সিএবি-তে প্রত্যাবর্তন পরিকল্পনা

২০১৯ সালের ২৩ অক্টোবর, বুধবার, আনুষ্ঠানিক ভাবে বিসিসিআই প্রেসিডেন্ট হয়েছিলেন সৌরভ। ৩ বছরের ইনিংস শেষে এ বার ভারতীয় ক্রিকেটের সর্বনিয়ামক সংস্থার আসন ছাড়তে হচ্ছে তাঁকে। সৌরভের জায়গায় বোর্ড প্রেসিডেন্ট হিসেবে আসছেন রজার বিনি। তিনি কর্নাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি তথা তিরাশির বিশ্বকাপজয়ী দলের সদস্য। বিষয়টি ক্রিকেট সম্পর্কিত হলেও তা নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে।

অন্য দিকে, বোর্ড প্রেসিডেন্টের সিংহাসন হারানোর পর নিজের নতুন ভূমিকা প্রসঙ্গে সৌরভ বলেন, “কেউ সারাজীবন খেলতে পারে না বা প্রশাসক হিসাবেও থাকতে পারে না“। এর পরই জানা যায়, ফের আরও এক বার প্রশাসক হিসেবে শূন্য থেকে শুরু করছেন তিনি। ফিরছেন সিএবি-তে। আসন্ন সিএবি-এ নির্বাচনে প্রেসিডেন্ট পদের জন্য লড়তে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ২২ অক্টোবর তিনি জমা দেবেন মনোনয়নও।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টে পিছোল রায়দান, আপাতত ইডি হেফাজতেই মানিক ভট্টাচার্য

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন