Surya Kanta Mishra

কলকাতা: পঞ্চায়েত বোর্ড গঠনের নামে উত্তপ্ত উত্তর ২৪ পরগনার আমডাঙায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা করে আসার পর দিন সাংবাদিক বৈঠকে একাধিক প্রশ্ন তুললেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

শুক্রবার সূর্যকান্ত পেট্রোপণ্যের আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেন। পাশাপাশি তিনি আমডাঙার শান্তিস্থাপনের নামে রাজ্যের শাসক দল যা করছে, সে বিষয়ে নির্দিষ্ট কিছু প্রশ্ন তোলেন।

তিনি বলেন, পরিকল্পিত ভাবে আমডাঙায় হামলা চালানো হয়েছে। অথচ যারা হামলা চালালো তাদের গ্রেফতার না করে বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। পুলিশ কাস্টডিতে নেওয়া হচ্ছে। তিনি বলেন, পুলিশ-প্রশাসনের যে অংশটি এই কাজ করছে, তাদের বিরুদ্ধে মানবাধিকার কমিশনে অভিযোগ জানানো হবে। এমনকী আদালতেও যাবে দল।

তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জের সুরে বলেন, “আপনার সরকার, আপনার পুলিশ। তবুও আপনি রাজ্যের সাধারণ মানুষকে বশে নিয়ে আসতে পারছেন না কেন? কারণ সাধারণ মানুষের মনে লড়াই চালিয়ে যাওয়ার মানসিকতা ও শক্তি এখনও হারিয়ে যায়নি”।

সূর্যকান্ত এ দিন প্রশ্ন তোলেন, “আমডাঙায় যে সমস্ত তৃণমূল কর্মী আহত হয়েছেন, তাঁদের প্রত্যেকের ডান হাত কেন উড়ে গিয়েছে”?

বিগত কয়েক দিন ধরেই আমডাঙায় পঞ্চায়েতের বোর্ড গঠন ঘিরে ব্যাপক সংঘর্ষ চলছে। সেখান থেকে কয়েকশো তাজা বোমা-সহ অন্যান্য আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। পুলিশি ধরপাকড়ের পর পরিস্থিতি কিছুটা আয়ত্তের মধ্যে এলেও বহু মানুষ গ্রামছাড়া হয়ে আশ্রয় নিয়েছেন অন্যত্র।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন