snake venom

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ ২৪ পরগণা: গোপন সূত্রে খবর পেয়ে ক্রেতা সেজে বারুইপুরের একটি বাড়িতে হানা দিয়ে প্রায় পঁচিশ কোটি টাকা মূল্যের বিষাক্ত সাপের বিষ উদ্ধার করল ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল বিভাগের একটি বিশেষ দল। এই ঘটনায় গ্রেফতার হয়েছে চারজন।

বারুইপুর থানা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে কল্যাণপুর রোডের উপর একটি বাড়িতে বৃহস্পতিবার বিকেলে ক্রেতা সেজে হানা দেন ওই বিশেষ দলের সদস্যরা। সঙ্গে ছিলেন সাদা পোশাকে বারুইপুর থানার কয়েকজন পুলিশও। ওই বাড়ি থেকেই উদ্ধার হয় ছয় বোতল ভর্তি সাপের বিষ। যার আনুমানিক বাজার মূল্য পঁচিশ কোটি টাকা বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

সাপের বিষ মজুত করার অপরাধে বাড়ির মালিক অজিতেশ চট্টোপাধ্যায়-সহ মোট চার জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের নাম জাকির লস্কর, বাপি লস্কর ও আনারুল লস্কর। এই তিনজনের বাড়ি জয়নগরের হাসানপুরে বলে জানিয়েছে পুলিশ।

বারুইপুর শহরের একেবারে উপকণ্ঠে এই বিপুল পরিমাণ সাপের বিষ কোথা থেকে এল, কী ভাবেই বা তা এই বাড়িতে মজুত করা হয়েছিল- এখন তারই তদন্তে নেমেছে পুলিশ। এই দলের সঙ্গে কোনো আন্তর্জাতিক চোরাচালান দলের যোগাযোগ আছে কি না বা কোথায় কোথায় এই বিষ বিক্রি করা হতো, তা স্পষ্ট ভাবে জানতে ইতিমধ্যেই কোমর বেঁধেছেন ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল-এর আধিকারিক থেকে পুলিশের বড় কর্তারা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here