নোট বাতিল ইস্যুতে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনের সামনের ধর্নায় বসার হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি প্রধানমন্ত্রীকে রাজনীতি থেকে সরানোর হুমকিও দিলেন। বললেন, “যতদিন না প্রধানমন্ত্রী রাজনীতি ছাড়ছেন, ততদিন আমার প্রতিবাদ চলবে।”

সোমবার নোট বাতিল ইস্যুতে তৃণমূল কংগ্রেস তাদের ডাকা ‘আক্রোশ দিবস’-এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করে। মিছিলে তৃণমূলের অসংখ্য কর্মী সমর্থক ছাড়াও হাজির ছিলেন শিল্পী, সাহিত্যিক এবং সমাজের আরও বিশিষ্টজন। মিছিল শেষে ধর্মতলায় ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে তীব্র কটাক্ষ ছুড়ে দেন তিনি।

Loading videos...

মুখ্যমন্ত্রী বলেন, “সারা দেশ ভুগছে। ব্যাঙ্কে টাকা নেই, এটিএমে টাকা নেই। ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে অনেকের মৃত্যুও হয়েছে। গ্রামের বেশির ভাগ মানুষেরই ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই। এই পরিস্থিতি তাঁরা কী ভাবে সামলাবেন!” মমতা আরও বলেন, যত দিন কেন্দ্রের এই সিদ্ধান্ত প্রত্যাহার না করা হচ্ছে তত দিন আন্দোলন চলবে।

এরপর আরও চাঁচাছোলা ভাষায় মমতা বলেন, “প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কেউ কিছু বললে তাঁকে সিবিআই, ইডি, আয়করের জুজু দেখানো হচ্ছে। কিন্তু উনি আমাকে চুপ করাতে পারবেন না। আমি এর প্রতিবাদ করতে আবার দিল্লি যাব। প্রয়োজনে আমি প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে ধর্নায় বসব। যতদিন না প্রধানমন্ত্রী রাজনীতি ছাড়ছেন, ততদিন আমার প্রতিবাদ চলবে।”

ক্যাশলেস সোসাইটির প্রসঙ্গ টেনে এনে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়েননি মমতা। প্রধানমন্ত্রী উদ্দেশে তিনি বলেন, “ক্যাশলেস নয়, ফেসলেস মোদী।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.