তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে আরও এক বিধায়ক যাওয়ার দিনই রাজ্যের প্রথম জেলাপরিষদ দখল করল বিজেপি

0
TMC And BJP Logo
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: এতদিন ছিল পুরসভা। এ বার আস্ত একটা জেলাপরিষদ দখল করতে চলেছে বিজেপি। সেই সঙ্গে তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন আরও এক বিধায়ক।

এ দিন দিল্লিতে বিজেপির সদর দফতরে আনুষ্ঠানিক ভাবে গেরুয়া শিবিরে নাম লেখান আলিপুরদুয়ারের কালচিনির বিধায়ক উইলসন চম্প্রমারি। সেই সঙ্গে এ দিন দক্ষিণ দিনাজপুরের জেলাপরিষদের ১০ জন সদস্য বিজেপিতে যোগ দিয়েছেন। ১৮ আসনের জেলাপরিষদের ১০ জন যোগ দেওয়ায় ওই জেলাপরিষদটি এ বার বিজেপির হয়ে গেল। অর্থাৎ, রাজ্যে প্রথম জেলাপরিষদ দখল করল বিজেপি।

আরও পড়ুন লোকসভায় নিজের ভাষণে মোদীর উদ্দেশে তীব্র তোপ দাগলেন অধীররঞ্জন চৌধুরী

উল্লখ্য, চম্প্রমারির এই দলবদলের জল্পনা শুরু হয় শুক্রবার। আলিপুরদুয়ারে তৃণমূলের পর্যালোচনা বৈঠকে তিনি যোগ দেননি। দলের জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের নেতৃত্বে এই বৈঠক হয়েছে। সেখানে আলিপুরদুয়ারের তিন বিধায়ক হাজির  থাকলেও উপস্থিত ছিলেন না নাগরাকাটার বিধায়ক শুক্রা মুন্ডা ও কালচিনির বিধায়ক উইলসন চম্প্রমারি।

শুধু তাই নয়, গত শুক্রবার বিজেপির বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে আলিপুরদুয়ার এক নম্বর ব্লক এবং ফালাকাটাতেও মিছিল করেছিল তৃণমূল। সেই মিছিলেও চম্প্রমারি যোগ দেননি। তখন থেকেই জল্পনা ক্রমশ বাড়ে।

এ দিন দিল্লিতে চম্প্রমারি এবং জেলাপরিষদের সদস্যদের যোগদানের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের প্রাক্তন সহসভাপতি বিপ্লব মিত্রও যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন