শীত বিদায়ের প্রস্তুতি, তাপমাত্রা বাড়ল অনেকটাই

0

কলকাতা: অবশেষে বিদায় নিতে চলেছে শীত। বৃহস্পতিবার কলকাতার বেড়ে যাওয়া সর্বনিম্ন তাপমাত্রাই জানান দিল যে এ বার বসন্ত আসতে চলেছে দক্ষিণবঙ্গে। তবে উত্তরবঙ্গে এখনও শীত থাকবে যথেষ্টই। সামনের সপ্তাহে অল্পস্বল্প বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

কলকাতায় এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল সাড়ে ১৬ ডিগ্রি সেলসিয়াস। বুধবারের তুলনায় এ দিন তাপমাত্রা বেড়েছে দু’ডিগ্রি সেলসিয়াস। এখনও জব্বর শীত রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। শ্রীনিকেতনে এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৯ ডিগ্রি সেলসিয়াস। পুরুলিয়াতে আগের দিনের তুলনায় তা কিছুটা বেড়ে ১২ ডিগ্রি হয়েছে। দক্ষিণবঙ্গের অন্যান্য জায়গায় তাপমাত্রা বেড়েছে।

উত্তরবঙ্গে অবশ্য এখনও প্রবল শীত রয়েছে। শিলিগুড়ি, কোচবিহারে এ দিনও তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে। অন্যদিকে, দার্জিলিংয়ে তাপমাত্রা আগের দিনের তুলনায় কমে হয়েছে ৩.২ ডিগ্রি সেলসিয়াস। তবে উত্তরবঙ্গে বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে। এ দিন সকাল থেকে সিকিমে ভারী তুষারপাতও হচ্ছে।

অন্যদিকে, দক্ষিণবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সেটা সামনের সপ্তাহে। রবিবার থেকে সামনের সপ্তাহের বৃহস্পতিবারের মধ্যে দফায় দফায় বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। তাপমাত্রা আরও বেড়ে ১৮-১৯ ডিগ্রির ঘরে চলে যাবে। তবে তার পর ফের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

আরও পড়তে পারেন

এক পদ এক পেনশন নীতি নিয়ে কেন্দ্রকে তোপ সুপ্রিম কোর্টের

দৈনিক সংক্রমণে খুব সামান্য বৃদ্ধি, তবে সক্রিয় রোগী আরও কমল

বিয়ের আসরে ভয়াবহ ঘটনা, কুয়োয় পড়ে মৃত্যু ১৩ জনের

দু’বছরে এই প্রথম, করোনা সংক্রান্ত কড়াকড়ি শিথিল করার স্পষ্ট নির্দেশ রাজ্যগুলিকে দিল কেন্দ্র

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন