Connect with us

রাজ্য

রাতভর বৃষ্টি শীত ফেরাল কলকাতায়, ফের কমল তাপমাত্রা

Published

on

rains in kolkata

কলকাতা: শীতে কলকাতায় কতই বৃষ্টি হয়, কিন্তু শুক্রবার যে ঘটনাটি ঘটল, তেমনটা আগে কখনও হয়নি। সাধারণত শীতে বৃষ্টি হলে সর্বনিম্ন তাপমাত্রাটি স্বাভাবিকের থেকে বেশি থাকে। আকাশে মেঘ থাকার ফলে সর্বনিম্ন তাপমাত্রা বেশি নামতে পারে না।

কিন্তু বৃহস্পতিবার কার্যত সারা রাত বৃষ্টি সত্বেও শুক্রবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা নেমে গেল স্বাভাবিকের নীচে। এ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৩ ডিগ্রি। তাপমাত্রাটি স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

Loading videos...

বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা উঠে গিয়েছিল ১৫.৭ ডিগ্রিতে। ফলে ২৪ ঘণ্টার মধ্যেই তাপমাত্রা কমেছে ৩.৪ ডিগ্রি।

আসলে মেঘ থাকা সত্বেও বৃহস্পতিবার উত্তুরে হাওয়ার দাপট একদমই কমেনি। সকালের পর সন্ধ্যাতেও সেই হাওয়া ছিল যথেষ্ট। সে কারণেই এক ধাক্কায় এতটা নেমে গিয়েছে তাপমাত্রা।

কলকাতায় বৃষ্টির পূর্বাভাস ছিলই। কিন্তু পূর্বাভাসের থেকে বেশি বৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টির পরিমাণ ১১.৮ মিমি।

বৃহস্পতিবার সন্ধ্যার পর দফায় দফায় বৃষ্টি শুরু হয় কলকাতায়। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও, দু’একবার অল্প ভারী বৃষ্টিও হয়েছে শহরে। শুক্রবার সকালেও এর জের চলছে।

তবে এ বার আবহাওয়ার উন্নতি হবে। শুক্রবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই কাটতে শুরু করবে বৃষ্টির মেঘ। আকাশ পরিষ্কার হতেই দ্বিগুণ দাপট নিয়ে ঢুকে পড়বে শীত।

শনিবার শহরের তাপমাত্রার পতন অতীতের কিছু রেকর্ড ভেঙে দিতে পারে, এমন সম্ভাবনাও রয়েছে।

রাজ্য

Bengal Corona Update: কুড়ি হাজারের গণ্ডি পেরোল দৈনিক সংক্রমণ, প্রচুর টেস্টর ফলে সংক্রমণের হার ৩০ শতাংশের নীচে

সুস্থতার হারে বৃদ্ধি অব্যাহত।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: অতীতের সব রেকর্ড ভেঙে দিয়ে রাজ্যে দৈনিক সংক্রমণ পেরিয়ে গেল কুড়ি হাজারের গণ্ডি। অন্য দিকে অতীতের সব রেকর্ড ভেঙে দিয়ে রাজ্যে একদিনে টেস্ট হল ৬৮ হাজারের বেশি। এর ফলে সংক্রমণচিত্রে চিন্তাদায়ক পরিস্থিতি যেমন অব্যাহত রয়েছে, তেমনই সংক্রমণের হার ৩০ শতাংশে নীচে চলে আসায় কিছুটা স্বস্তিও পাওয়া গিয়েছে।

তাৎপর্যপূর্ণ ভাবে কলকাতা এবং উত্তর ২৪ পরগণার দৈনিক সংক্রমণে যে স্থিতাবস্থা চলছে সেটা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যের আটটি জেলায় সক্রিয় রোগী কমেছে।

Loading videos...

রাজ্যের কোভিড পরিস্থিতি

এ দিন স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১৩৬ জন। এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ৩২ হাজার ৭৪০।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮ হাজার ৯৯৪ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৮ লক্ষ ৯২ হাজার ৪৭৪ জন। গত ২৪ ঘণ্টায় ১৩২ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। ফলত রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ছিল ০.৬৫ শতাংশ। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছেন মোট ১২ হাজার ৫৯৩ জন।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ২৭ হাজার ৬৭৩ জন। গত ২৪ ঘণ্টায় ১০১০ জন সক্রিয় রোগী বেড়েছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার কিছুটা বেড়ে হয়েছে ৮৬.৪২ শতাংশ। সোমবার এই হার ছিল ৮৬.২৬ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার ৩০ শতাংশের নীচে

দেশের অধিকাংশ রাজ্যেই দৈনিক সংক্রমণের হার এখন হুহু করে পড়ছে। পশ্চিমবঙ্গে এখনও সেই পরিস্থিতি আসেনি। কিন্তু গত দু’সপ্তাহ ধরে এই হারটা বাড়েনি। কার্যত একই জায়গায় ঘোরাঘুরি করছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে টেস্ট হয়েছে ৬৮ হাজার ১৪২টি। এর বিপরীতে সংক্রমণের হার ছিল ২৯.৫৫ শতাংশ। রাজ্যের সামগ্রিক সংক্রমণের হার বর্তমানে রয়েছে ৯.৩০শতাংশ। সোমবার পর্যন্ত মোট ১ কোটি ১০ লক্ষ ৯৯ হাজার ৬৯টি নমুনা পরীক্ষা হয়েছে।

কলকাতা ও উত্তর ২৪ পরগণায় স্থিতাবস্থা

ক্রমাগত টেস্টের সংখ্যা বাড়ার পরেও গত ২৬ এপ্রিলের পর থেকে কলকাতা এবং উত্তর ২৪ পরগণার দৈনিক সংক্রমণ কার্যত এক জায়গাতেই ঘোরাঘুরি করছে। দু’ সপ্তাহ ধরে সংক্রমণ এক জায়গায় রয়েছে মানে বিশেষজ্ঞরা অনেকেই মনে করছেন এই দুই জেলায় সংক্রমণ সম্ভবত চূড়ার কাছাকাছি চলে এসেছে।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৩,৯৭৩ এবং উত্তর ২৪ পরগণায় ৩,৯৯৮ জন আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ৩,৯১৩ এবং ৩,৬৬৮ জন। কলকাতায় ৩৭ এবং উত্তর ২৪ পরগণায় ৩৯ জনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৩৪ হাজার ৮০৪, উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ২ লক্ষ ২১ হাজার ৩০৪। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৬ হাজার ২৮১ জন এবং উত্তর ২৪ পরগণায় ২৪ হাজার ৫৫৬ জন। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৩,৭৪৯ এবং ৩,১২৪ জনের।

রাজ্যের বাকি জেলার চিত্র

রাজ্যের বাকি জেলার করোনা পরিস্থিতি তো ভয়াবহই রয়েছে। কিন্তু সব জেলাতেই গত কয়েক দিন ধরে সংক্রমণে একটা স্থিতাবস্থা লক্ষ করা যাচ্ছে। অন্য দিকে, বেশ কয়েকটি জেলায় দৈনিক সংক্রমণকে ছাপিয়ে যাচ্ছে দৈনিক সুস্থতা। ফলে সেখানে পরিস্থিতির কিঞ্চিৎ উন্নতিও হচ্ছে।

কলকাতা ও উত্তর ২৪ পরগণা বাদে গত ২৪ ঘণ্টায় রাজ্যের অন্যান্য জেলায় নতুন সংক্রমণ এবং সুস্থতার সংখ্যা কেমন ছিল, দেখে নিন।

১) আলিপুরদুয়ার

নতুন করে আক্রান্ত – ১৯১

সুস্থ হলেন – ৩৩

২) কোচবিহার

নতুন করে আক্রান্ত – ২৬৭

সুস্থ হলেন – ২২১

৩) দার্জিলিং

নতুন করে আক্রান্ত – ৭১৫

সুস্থ হলেন – ৫৭৪

৪) কালিম্পং

নতুন করে আক্রান্ত – ৬৯

সুস্থ হলেন – ৪০

৫) জলপাইগুড়ি

নতুন করে আক্রান্ত – ৩৮৮

সুস্থ হলেন – ৩০৯

৬) উত্তর দিনাজপুর

নতুন করে আক্রান্ত – ২০৫

সুস্থ হলেন – ২৯৯

৭) দক্ষিণ দিনাজপুর

নতুন করে আক্রান্ত – ২০৪

সুস্থ হলেন – ২৩২

৮) মালদহ

নতুন করে আক্রান্ত – ২৮৯

সুস্থ হলেন – ৫৫৯

৯) মুর্শিদাবাদ

নতুন করে আক্রান্ত –৫৯০

সুস্থ হলেন – ৩৮৬

১০) নদিয়া

নতুন করে আক্রান্ত – ১,০৪০

সুস্থ হলেন – ৯৫২

১১) বীরভূম

নতুন করে আক্রান্ত – ৭৬১

সুস্থ হলেন – ৭২৫

১২) পশ্চিম বর্ধমান

নতুন করে আক্রান্ত – ৮৪৫

সুস্থ হলেন – ৯৯১

১৩) পূর্ব বর্ধমান

নতুন করে আক্রান্ত – ৬৭৪

সুস্থ হলেন – ৭১৭

১৪) বাঁকুড়া

নতুন করে আক্রান্ত – ৩৫০

সুস্থ হলেন – ৪৩৫

১৫) পুরুলিয়া

নতুন করে আক্রান্ত – ২৩৪

সুস্থ হলেন – ৪০৬

১৬) পূর্ব মেদিনীপুর

নতুন করে আক্রান্ত – ৮৯৩

সুস্থ হলেন – ৭০৭

১৭) পশ্চিম মেদিনীপুর

নতুন করে আক্রান্ত – ৮৪১

সুস্থ হলেন – ৫১১

১৮) ঝাড়গ্রাম

নতুন করে আক্রান্ত –১৬৬

সুস্থ হলেন -১১৩

১৯) দক্ষিণ ২৪ পরগণা

নতুন করে আক্রান্ত – ১,১১৫

সুস্থ হলেন – ১,১৩২

২০) হুগলি

নতুন করে আক্রান্ত – ১,১৩৭

সুস্থ হলেন – ৯৬৯

২১) হাওড়া

নতুন করে আক্রান্ত – ১১৯১

সুস্থ হলেন – ১,১০২

স্বস্তির খবর হল দৈনিক সংক্রমণের থেকে সুস্থতার সংখ্যা বেশি হওয়ায় গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং দক্ষিণ ২৪ পরগণায়।

Continue Reading

রাজ্য

দুপুরেই নামল আঁধার, প্রবল বৃষ্টিতে ভাসল কলকাতা-সহ সমগ্র দক্ষিণবঙ্গ

শনিবার পর্যন্ত দফায় দফায় বৃষ্টি চলবে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: দুপুর আড়াইটেতেই নামল সন্ধ্যার অন্ধাকার। কলকাতার বাড়িঘরে তখন জ্বলে উঠেছে আলো। আকাশ তখন কুচকুচে কালো। এমন কালো মেঘের ঘনঘটা খুব সচরাচর দেখা যায় না, আর গরমের দুপুরে তো আরোই না।

কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি নামল ঝেঁপে। সঙ্গী হল মুহুর্মুহু বজ্রপাত। গরমের চিরাচরিত কালবৈশাখী এ দিন হয়নি। বরং বর্ষার বৃষ্টির সঙ্গেই মিল ছিল মঙ্গলবার দুপুরের বৃষ্টির।

Loading videos...

গত সপ্তাহ থেকেই দক্ষিণবঙ্গের আবহাওয়া বৃষ্টির জন্য অনুকূল হয়ে উঠেছিল। দফায় দফায় বৃষ্টিও হয়েছে ভালোই। আবহাওয়া দফতরের হিসেব বলছে মে’র প্রথম দশ দিনেই ৬০ মিলিমিটার বৃষ্টি পেয়ে গিয়েছে কলকাতা। কিন্তু এ দিন দুপুরের বৃষ্টিটা গত কয়েকদিনের বৃষ্টিকে হারিয়ে দিয়েছে।

উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম, কলকাতার বিভিন্ন অংশ এ দিন মুষলধারে বৃষ্টিতে ভেসেছে। ভারী বৃষ্টির কারণে শহরের বেশ কিছু গুরুত্বপূর্ণ রাস্তায় জল জমে যায়। প্রায় এক ঘণ্টা ধরে চলা বৃষ্টি বিকেল সাড়ে তিনটে নাগাদ কিছুটা কমলেও তার পরেও দফায় দফায় বৃষ্টি হয়েছে শহরে।

কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ব্যাপক ঝড়বৃষ্টি হয়েছে। বোলপুরে ঝড়ে প্রচুর গাছ পড়েছে বলে খবর। মালদহে আমের চাষে ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। মুর্শিদাবাদে বাজ পড়ে একজনের মৃত্যু হয়েছে।

এই মুহূর্তে রাজ্যে আচমকা প্রাক বর্ষার মতো পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছে। সেই সঙ্গে বিহারে একটি নিম্নচাপ বলয় রয়েছে, এবং বঙ্গোপসাগরে একটি উচ্চচাপ বলয় রয়েছে। এই কারণে দক্ষিণবঙ্গের বায়ুমণ্ডলে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে।

এর জেরেই এ দিন দুপুরের পর কলকাতার ওপরে স্থানীয় ভাবে একটি বজ্রগর্ভ মেঘপুঞ্জ তৈরি হয় এবং পশ্চিমের জেলাগুলি থেকে আরও একটি বজ্রপুঞ্জ মেঘমুঞ্জ এগিয়ে আসে। এই দুইয়ের সংমিশ্রণেই ব্যাপক বৃষ্টি নামে এ দিন। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে এই রকম ভাবে দফায় দফায় ঝড়বৃষ্টি হতে পারে। রবিবার থেকে ফিরতে পারে গরম।

আরও পড়তে পারেন করোনা রুখতে গোবর মাখবেন না, এতে অন্যান্য রোগের ‘ঝুঁকি’ রয়েছে, সতর্কতা চিকিৎসকদের

Continue Reading

রাজ্য

দিব্যেন্দু অধিকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার সুপারিশ জেলা তৃণমূলের

কী ব্যবস্থা নিতে পারে তৃণমূল?

Published

on

খবর অনলাইন ডেস্ক: বিধানসভা ভোটের আগেই আনুষ্ঠানিক ভাবে তৃণমূল ছেড়েছিলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক এবং বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তার পর ছোটো ভাই সৌম্যেন্দু এবং বাবা শিশির অধিকারীও সঙ্গী হয়েছেন শুভেন্দুর । তবে তাঁর সেজভাই, তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী (Dibyendu Adhikari) এখনও বিজেপিতে যোগ দেননি। এ বার তাঁর বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা নিতে রাজ্য কমিটিকে সুপারিশ করলেন দলের জেলা তৃণমূল নেতৃত্ব।

জেলা তৃণমূল নেতৃত্বের অভিযোগ, বিধানসভা ভোটের সময় প্রায় ‘নিষ্ক্রিয়’ ছিলেন তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী। ভোট মিটতেই দিন তিনেক আগে তাঁর ব্যাপারে রাজ্য তৃণমূল নেতৃত্বকে রিপোর্ট দিয়েছিল দলের জেলা কমিটি। সোমবার শুভেন্দুকে পশ্চিমবঙ্গ বিধানসভা বিরোধী দলনেতা ঘোষণা করে বিজেপি। তার পরেই দিব্যেন্দুর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে রাজ্য কমিটিকে সুপারিশ করল পূর্ব মেদিনীপুর জেলা কমিটি।

Loading videos...

শুভেন্দুর দলবদল পর্ব থেকেই তৃণমূলের সঙ্গে দিব্য়েন্দুরও দূরত্ব ধরা পড়ে। শুভেন্দুকে কেন্দ্র করে তৃণমূলের সংঘাত কার্যত ‘অধিকারী পরিবারে’র বিরুদ্ধে পর্যবসিত হয়। যদিও পুরো ঘটনা নিয়ে দিব্যেন্দুকে সে ভাবে প্রকাশ্যে মুখ খুলতে দেখা যায়নি। কিন্তু বিধানসভা নির্বাচনে দলের হয়ে কোনো প্রচারেও দেখা যায়নি তাঁকে। স্বাভাবিক ভাবেই তাঁর এই নিষ্ক্রিয়তা অনেক প্রশ্নেরই জন্ম দিয়েছে। তার পরেই জেলা নেতৃত্বের এই পদক্ষেপ। যা নিয়ে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের সভাপতি সৌমেন মহাপাত্র আনন্দবাজার অনলাইনের কাছে বলেছেন, “আমরা আমাদের সুপারিশ রাজ্য নেতৃত্বের কাছে পাঠিয়ে দিয়েছি। এ বার তাঁরা যা সিদ্ধান্ত নেবেন, তাই চূড়ান্ত হবে”।

একেবারেই কি ‘নিষ্ক্রিয়’ ছিলেন দিব্যেন্দু?

দলের কাজে দিব্যেন্দু যদি নিষ্ক্রিয় থেকেও থাকেন, তাঁর বেশ কিছু পদক্ষেপে আবার সক্রিয়তার নমুনাও মিলেছে। বিধানসভা ভোট চলাকালীন করোনা মোকাবিলায় হস্তক্ষেপ চেয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি লিখেছিলেন দিব্যেন্দু। এমনিতে রাজ্যপালের কাছে এ ধরনের আর্জি জানানোয় কোনো বাধা নেই ঠিকই, কিন্তু দলে থেকেও দলনেত্রী তথা মুখ্যমন্ত্রীর বদলে রাজ্যপালের কাছে এই আর্জি জানানোয় জল্পনা ছড়িয়েছিল।

আবার গত এপ্রিলের শুরুতেই নন্দীগ্রামের সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে, এই আশঙ্কা করে পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে চিঠি দিয়েছিলেন দিব্যেন্দু। জেলাশাসককে উপযুক্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছিলেন তিনি।

কী ব্যবস্থা নিতে পারে তৃণমূল?

তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু সাংসদপদে মেয়াদ শেষ হতে এখনও তিন বছর বাকি। এমন অবস্থায় তাঁকে যদি দলের তরফে বহিষ্কার করা হয়, তা হলে বাকি সময় তিনি সহজেই সাংসদ থেকে যেতে পারবেন। সে ক্ষেত্রে সাংসদপদ ধরে রাখলেও তিনি তৃণমূলের কোনো হুইপ মানতে বাধ্য থাকবেন না। স্বাভাবিক ভাবে তাঁর বিরুদ্ধে কোনো কঠোর ব্যবস্থা নিতে হলে আগুপিছু ভাবতে হবে তৃণমূল নেতৃত্বকে।

অন্যদিকে, ২০১৯-এর লোকসভা ভোটে ২২টি আসনে জিতলেও তৃণমূলের সাংসদ সংখ্যা এখন অঙ্কের হিসেবে ২০-তে নেমে এসেছে। বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডল আনুষ্ঠানিক ভাবে নাম লিখিয়েছেন গেরুয়া শিবিরে। আবার কাঁথির সাংসদ শিশির অধিকারীও বিজেপির ভোটপ্রচারের সভায় অংশ নিয়েছিলেন। সেই জায়গায় দাঁড়িয়ে তৃণমূলের সাংসদ তালিকা থেকে দিব্য়েন্দুর নাম কেটে দিলে, সংখ্যাটা ২০-এর নীচে নেমে যাবে। পাশাপাশি ২০১৯-এ ১৮ আসনে জেতা বিজেপি সাংসদ সংখ্যার দিক থেকে টপকে যেতে পারে তৃণমূলকে!

আরও পড়তে পারেন: বিধায়ক পদ ছাড়ছেন রাজ্যের দুই বিজেপি নেতা

Continue Reading
Advertisement
Advertisement
বাংলাদেশ7 hours ago

Bangladesh Covid Vacination: টিকা ট্রায়ালে চিন অর্থ চাওয়ায় রাজি হয়নি বাংলাদেশ

বাংলাদেশ7 hours ago

Bangladesh-China Relation: চিনের এমন আচরণ আশা করেনি বাংলাদেশ

দেশ10 hours ago

G-7 Summit: পর্তুগালের পর ইংল্যান্ড যাচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বিজ্ঞান10 hours ago

জানেন কি, কোভিড থেকে সুস্থ হওয়ার পর অ্যান্টিবডিগুলি কত দিন পর্যন্ত রক্তে থেকে যায়

রাজ্য11 hours ago

Bengal Corona Update: কুড়ি হাজারের গণ্ডি পেরোল দৈনিক সংক্রমণ, প্রচুর টেস্টর ফলে সংক্রমণের হার ৩০ শতাংশের নীচে

coronavirus test
দেশ12 hours ago

আক্রান্তদের ফের আরটি-পিসিআর নয়, কোভিড টেস্টে নয়া নির্দেশ কেন্দ্রের

বিনোদন12 hours ago

‘রাধে’র বক্স অফিস কালেশন হতো ‘জিরো’, হল মালিকদের কাছে ক্ষমাপ্রার্থী সলমন খান

দেশ13 hours ago

Vaccination Drive: জোগান নেই, মহারাষ্ট্রে বন্ধ হয়ে গেল কমবয়সিদের টিকাকরণ

বিজ্ঞান3 days ago

কোভিডের ভাইরাস বায়ুবাহিত, ৬ ফুট পর্যন্ত ছড়াতে পারে, দাবি শীর্ষ মার্কিন সংস্থার

রাজ্য2 days ago

Bengal Corona Update: নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় একই, রাজ্যে বাড়ল সুস্থতা

ক্রিকেট2 days ago

বিরাট-রোহিত ছাড়াই এক নতুন ভারতীয় দলকে জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে!

দেশ23 hours ago

Covid Crisis: অক্সিজেনের অভাবে ১১ কোভিডরোগীর মৃত্যু অন্ধ্রপ্রদেশের হাসপাতালে

প্রবন্ধ3 days ago

এমনই বৈশাখের একটি দিনে মুখোমুখি হয়েছিলেন রবীন্দ্রনাথ ও শ্রীরামকৃষ্ণ

Madhyamik examination west bengal
শিক্ষা ও কেরিয়ার15 hours ago

Madhyamik 2021: আপাতত সম্ভব নয় মাধ্যমিক পরীক্ষা, সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পর্ষদ

দেশ22 hours ago

Covid Crisis: সংক্রমণের ধার কমাতে একটি বিশেষ ওষুধে ছাড়পত্র দিল গোয়া, খেতে হবে সবাইকে

দেশ3 days ago

ভ্যাকসিন এবং কোভিডের চিকিৎসা সরঞ্জামে ট্যাক্স কেন? মমতার চিঠির পর ১৬টা টুইট কেন্দ্রীয় অর্থমন্ত্রীর

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা4 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে