প্রতীকী ছবি

বিজ্ঞপ্তি জারি করেও বিতর্কের মুখে পড়ে শেষমেশ পিছু হটতে বাধ্য হল দার্জিলিং জেলা প্রশাসন। গত সোমবারই প্রকাশ্যে এসেছিল, ভোটের কারণে সমস্ত সরকারি কর্মচারীদের ছুটি বাতিল করেছিল জেলা প্রশাসন। বলা হয়েছিল, আগামী ৩১ জুলাই পর্যন্ত জেলার সরকারি কর্মীরা ছুটি নিতে পারবেন না। বুধবার পাল্টা নির্দেশিকা জারি করে আগের বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নেওয়া হল।

এখন পর্যন্ত লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হয়নি। অথচ তার আগেই কোনো এক কারণে দার্জিলিং জেলা প্রশাসন ওই বিজ্ঞপ্তি জারি করে। জানা গিয়েছিল, বেশ কয়েকদিন আগে জেলাশাসক এ সংক্রান্ত নির্দেশিকা জারি করলেও সোমবার বিষয়টি প্রকাশ্যে আসে।

তবে বুধবার নয়া নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, বিভাগীয় প্রধানদের অনুমতিক্রমে ছুটি নিতে পারবেন দার্জিলিং জেলায় কর্মরত সরকারি কর্মীরা।

[ আরও পড়ুন: ‘বড়োমা’কে শেষ শ্রদ্ধা জানাতে ঠাকুরনগরে ভিড় ভক্তদের ]

আগে অবশ্য, দার্জিলিঙের জেলাশাসক জয়শি দাশগুপ্তর স্বাক্ষরিত নির্দেশিকা অনুসারে, নির্বাচন সংক্রান্ত কাজের কারণে ১ মার্চ থেকে ৩১ জুলাই পর্যন্ত সরকারি কর্মচারীদের কোনও ছুটি মঞ্জুর হবে না বলেই জানানো হয়। বলা হয়েছিল, ৩১ জুলাই পর্যন্ত অসুস্থতাজনিত কারণ ছাড়া ছুটি নিতে পারবেন না সরকারি কর্মীরা। সে ক্ষেত্রে অবশ্য মেডিক্যাল বোর্ডের অনুমোদন প্রয়োজন। সেনা বা আধা সামরিক বাহিনীর জওয়ানদের ক্ষেত্রে এই নির্দেশিকা কার্যকর নয়। প্রবল চাপের মুখে পড়ে। সেই নির্দেশই এ দিন প্রত্যাহার করে নেওয়া হল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here