পৃথক রাজ্যের দাবি, বিজেপির ২ সাংসদের বিরুদ্ধে এফআইআর দায়ের করল তৃণমূল

    আরও পড়ুন

    খবর অনলাইন ডেস্ক: উত্তরবঙ্গ এবং জঙ্গলমহলে দুই পৃথক রাজ্য তৈরির দাবি তুলেছেন বিজেপির দুই সাংসদ। তাঁদের বিরুদ্ধেই এফআইআর দায়ের করল যুব তৃণমূল। অভিযোগ, এই মন্তব্য আইনশৃঙ্খলার অবনতির পক্ষে যথেষ্ট উসকানিমূলক।

    বিজেপির সাংসদ জন বার্লার ‘উত্তরবঙ্গকে পৃথক রাজ্য ঘোষণার দাবি’ তুলেছেন। অন্যদিকে  নতুন করে বিতর্ক উসকে দিয়েছেন বিষ্ণুপুরের বিজেপির আরেক সাংসদ সৌমিত্র খাঁ। সোমবার পৃথক জঙ্গলমহল রাজ্য গঠনের জন্য সওয়াল করেন তিনি।

    Loading videos...

    এ ধরনের মন্তব্যের জেরে দায়ের করা হয় এফআইআর। সৌমিত্র এবং জনকে অবিলম্বের গ্রেফতার করারও দাবি জানিয়েছেন যুব তৃণমূল নেতৃত্ব।

    - Advertisement -

    মঙ্গলবার আলিপুরদুয়ার থানায় সৌমিত্র খাঁ এবং জন বার্লার বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। আলিপুরদুয়ারের যুব তৃণমূলের জেলা সভাপতি বাবলু কর এফআইআর দায়ের করেছেন। এ নিয়ে রাজ্যের বিভিন্ন থানায় জনের বিরুদ্ধে মোট ৭টি অভিযোগ দায়ের হল।

    কী বলেছিলেন জন বার্লা?

    কোচবিহারের একটি হোটেলে দলীয় বৈঠকে যোগ দিয়ে জন বার্লা বলেন, “উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসেবে দেখতে চাই। এই প্রসঙ্গে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদন জানাব”।

    কী বলেছিলেন সৌমিত্র খাঁ?

    জন বার্লার বঞ্চনার দাবিকে সমর্থন জানিয়ে সৌমিত্র খাঁ বলেছিলেন, ”রাঢ়বঙ্গও উন্নয়ন থেকে বঞ্চিত। এখানকার কোনো যুবকের চাকরি হয় না। এখানকার সম্পদ নিয়ে যাওয়া হয় অন্যত্র। কিন্তু উন্নয়নের লেশমাত্র নেই। এখন পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম নিয়ে পৃথক রাজ্যের দাবি উঠতেই পারে”।

    তবে বাংলা ভাগের প্রশ্নে দিলীপ ঘোষ গত রবিবার জানান, “অখণ্ড পশ্চিমবঙ্গের পক্ষে বিজেপি। জন বার্লা যা বলেছেন দল তা সমর্থন করে না”। একই সঙ্গে বিজেপি রাজ্যসভাপতি জানিয়েছেন, বিষয়টি জন বার্লাকে বোঝানো হবে

    আরও পড়তে পারেন: নিজের মন্তব্যের জবাব দেওয়ার দায়িত্ব জন বার্লার, উত্তরবঙ্গকে ‘পৃথক রাজ্যের দাবি’তে সোজাসাপটা বিজেপি সাংসদ রাজু বিস্তা

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর