চেন্নাই : টানা ৮১ ঘণ্টা এক পায়ে দাঁড়িয়ে থেকে বিশ্বরেকর্ড করেছিলেন। নদীতে ১৫৭ কিলোমিটার সাঁতার কেটেও নাম তুলেছেন গিনেস বুকে। এখানেই শেষ নয়, নানা দুঃসাহসিক কাজ করে ঝুলিতে জড়ো করেছেন ১৪ খানা গিনেস রেকর্ড। নাম আর ভেলমুরুগান। তামিলনাড়ু পুলিশে কর্মরত। এ বারে শিরোনামে এসেছেন সম্পূর্ণ অন্য কারণে।  সদ্যপ্রয়াত তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার স্মৃতিতে মন্দির বানাচ্ছেন ভেলমুরুগান। সেই কাজে মন দিতে চাকরিও ছাড়ছেন।

বছর ৪৫-এর গিনেস রেকর্ড জয়ী, আম্মার অন্ধভক্ত। আম্মার অসুস্থতার খবর পেয়ে কাশী গিয়ে তাঁর আরোগ্য প্রার্থনাও করেছিলেন তিনি। আক্ষেপ করে বলেছেন, “ঈশ্বর আমার প্রার্থনা শুনলেন না”। বর্তমানে থেনি জেলার ওদাপাত্তি থানার সঙ্গে যুক্ত রয়েছেন।  কর্মজীবনের শুরু আম্মার নিরাপত্তারক্ষী হিসেবে। ১৯৯৯ সাল থেকে দীর্ঘ তিন বছর খুব কাছ থেকে দেখার সুযোগ হয় তাঁর। তামিলনাড়ুর এই পুলিশকর্মী আশঙ্কা প্রকাশ করেছেন রাজ্যের শাসক দলের ভবিষ্যৎ নিয়ে।

ভেলমুরুগান এর আগে নিজের রাজ্যে ৩৬০০ কিলোমিটার দৌড়েছিলেন টানা ৮১ দিন ধরে। তাঁর কৃতিত্বের জন্য পাওয়া পুরো অর্থই দান করেছিলেন মুখ্যমন্ত্রীর তহবিলে। আগামী বছরের ২৪  ফেব্রুয়ারি আম্মার জন্মদিনে তাঁর স্মৃতিতে বানানো মন্দিরটি উদ্বোধন করার পরিকল্পনা রয়েছে তাঁর।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here