২৬/১১ হামলায় হাত ছিল পাক জঙ্গিগোষ্ঠীর, কবুল প্রাক্তন পাক উপদেষ্টার

0
117

নয়াদিল্লি: ২৬/১১-এর মুম্বই হামলার পেছনে হাত ছিল পাকিস্তানের একটি জঙ্গিগোষ্ঠীর। নাম না করে, মুম্বই হামলায় লস্কর যোগের কথা স্বীকার করলেন সে দেশের প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা।

‘ইনস্টিটিউট অফ ডিফেন্স স্টাডিজ অ্যান্ড অ্যানালিসিস’ আয়োজিত একটি সম্মেলনে সন্ত্রাস দমনে বক্তৃতা দিতে এসেছেন পাকিস্তানের প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাহমুদ আলি দুরানি। সেখানে মুম্বই হামলা সংক্রান্ত বক্তব্য রাখতে গিয়ে এমনই কথা বলেন তিনি। দুরানির কথায়, “২৬/১১ মুম্বই হামলার পেছনে ছিল পাকিস্তানের একটি জঙ্গিগোষ্ঠী। আন্তর্সীমান্ত সন্ত্রাসবাদের একটি উদাহরণ এই মুম্বই হামলা।”

তবে হামলার পেছনে পাকিস্তান সরকারের যে কোনো যোগ ছিল না, সে কথা জানিয়ে দেন দুরানি। জামাত-উদ-দাওয়া তথা লস্কর নেতা হফিজ সঈদের উদ্দেশেও এক হাত নেন তিনি। দুরানির মতে, “পাকিস্তানে হাফিজ সঈদের কোনো কার্যকারিতা নেই। ওর বিরুদ্ধে আমাদের পদক্ষেপ করতেই হবে।”

উল্লেখ্য, ২৬/১১ হামলার মূল চক্রি হাফিজের বিরুদ্ধে এই প্রথম কোনো সদর্থক পদক্ষেপের ইঙ্গিত দেখা গিয়েছে পাকিস্তানের। ৩০ জানুয়ারি থেকে হাফিজকে গৃহবন্দি করার পাশাপাশি তাঁকে এবং আরও চার জনকে পাকিস্তানের সন্ত্রাসবিরোধী আইনে তালিকাভুক্ত করেছে নওয়াজ শরিফ সরকার।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here