m-p-birla

কলকাতা : ডি ডি বিড়লা স্কুল কাণ্ডে অভিযুক্তদের যখন আদালতে পেশ করা হচ্ছে ঠিক তখনই উঠে এল আরও এক চাঞ্চল্যকর তথ্য। তবে এ বারের ঘটনাস্থল শহরের আর বিখ্যাত ইংলিশ মিডিয়াম স্কুল। তিন বছর আট মাস বয়সের লোয়ার কে জি-র ছাত্রীর মা জানালেন, বেহালার এমপি বিড়লা স্কুলে তাঁর মেয়েকেও যৌন নির্যাতনে শিকার হতে হয়েছে। থানায় অভিযোগ জানিয়েও মেলেনি কোনও সুরাহা।

ওই এক রত্তি শিশুটির মা খবর অনলাইনকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, ঘটনাটি ঘটার পরেই অভিযুক্তদের বিরুদ্ধে থানায় অভিযোগ জানানো হয়। কিন্তু আশ্বাস মিললেও পুলিশের তরফে কোনও রকমের পদক্ষেপ নেওয়া হয়নি। একই ভাবে স্কুল কর্তৃপক্ষও কোনও ব্যবস্থা নেননি।

ঘটনার দিন মেয়ে অসুস্থ হয়ে বাড়ি ফেরে। তার পোশাক পরিবর্তন করতে গিয়ে মা দেখেন বুকে আঁচড়ের দাগ। তখনই তাঁর মনে আশঙ্কা জাগে। তারপর যা দেখেন তা বর্ণনার ভাষা নেই। রক্তাক্ত মেয়েকে জড়িয়ে ধরে তিনি স্বামীকে ফোন করেন। বিদ্যাসাগর হাসপাতালে শিশুটির ডাক্তারি পরীক্ষা করানো হয়। রিপোর্টে যৌন নির্যাতনের প্রমাণ মেলে। যোগাযোগ করা হয় স্কুল কর্তৃপক্ষের সঙ্গে। তাঁরা নানান ভাবে সান্ত্বনা দেওয়ার চেষ্টা চালিয়ে যান। নাম-কা-ওয়াস্তে স্কুলের তরফে কাউন্সেলিংয়ে জন্য ডাকা হয়েছিল। সেখানে ওই শিশু প্রথমে চরম অভিজ্ঞতার কথা মনে পড়ায় ভয়ে কুঁকড়ে যায়।তারপর তাকে যখন ছবি দেখানো হয়, সে মা-কে জড়িয়ে ধরে দু’জনকে চিহ্নিত করে। জানা যায়, ওই দু’জন অভিযুক্ত স্কুলের ফোর-ক্লাস স্টাফ। ব্যস ওইটুকুই। অভিযুক্তদের বিরুদ্ধে আইনী ব্যসস্থা নেওয়া দূরে থাক, এরপর আর কোনও রকমের পদক্ষেপই নেননি স্কুল কর্তৃপক্ষ।

এরপর কী হল?

নির্যাতিতর মা জানান, তারপর থেকে মেয়েকে আর দ্বিতীয় দিনের জন্য স্কুলে পাঠাননি।

Mother says how the girl molested in MP Birla High School from khaboronline on Vimeo.

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here