বর্ষণে বিপর্যস্ত উত্তরাখণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৭

0

খবর অনলাইন: মেঘ ভাঙা বৃষ্টিতে উত্তরাখণ্ডে মৃতের সংখ্যা দাঁড়াল ৩৭। রাজ্যের কুমায়ুন আর গঢ়বাল অঞ্চলে বেশ কয়েকটি মেঘ ভাঙা বর্ষণের ঘটনা ঘটেছে।  ঘটনাগুলি ঘটেছে কুমায়ুনের পিথোরাগড় জেলায় ও গঢ়বালের চামোলি জেলায়। ডিডিহাট মহকুমার চারটি গ্রাম সিঙ্ঘালি, পাট্টাকোট, ওগলা আর থল একেবারে বিধ্বস্ত। বৃষ্টির ফলে বহু জায়গায় নেমেছে ধস। ইন্দো-টিবেটান বর্ডার পুলিশ আর রাজ্য বিপর্যয় মোকাবিলা দল যৌথ ভাবে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। ২১ জন ধ্বংসস্তূপের তোলায় আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। অবিরাম বৃষ্টিতে উদ্ধারকাজে ব্যাঘাত ঘটছে  বলে জানিয়েছেন বিপর্যয় মোকাবিলা দলের অফিসার আর এস রানা।

উত্তরকাশীতে গঙ্গোত্রী যাওয়ার রাস্তার ৫০ মিটার অংশ ধুয়ে সাফ হয়ে গিয়েছে। এর ফলে লতা এলাকায় সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। সীমান্ত সড়ক সংগঠন রাস্তা মেরামতির কাজ করছে। রাস্তা বন্ধ থাকার কারণে চার ধাম যাত্রা ব্যাহত হচ্ছে। অলকানন্দার জল বিপদসীমার উপর দিয়ে বইছে। মন্দাকিনী নদীতে হঠাৎ বন্যায় চামোলি জেলার ঘাট অঞ্চলে দু’টি বাড়ি নদীতে ভেসে গিয়েছে।

আবহাওয়া দফতরের মতে আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যের বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হবে। বিশেষ করে নৈনিতাল, উধম সিং নগর, চম্পাবত, আলমোড়া, পউড়ি, হরিদ্বার, দেহরাদুন, উত্তরকাশী, চামোলি, রুদ্রপ্রয়াগ, বাগেশ্বর ও পিথোরাগড়ে ব্যাপক বৃষ্টি হবে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন