খবর অনলাইন: বাংলাদেশে এ বার জঙ্গি নিশানায় রামকৃষ্ণ মিশন। খুনের হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে মিশনের এক সন্ন্যাসীর নামে। তাতে বলা হয়েছে, হিন্দু ধর্মের প্রচার বন্ধ করা না হলে তাঁকে কুপিয়ে খুন করা হবে।

বুধবার সন্ধ্যায় ওই হুমকি চিঠি এসে পৌঁছেছে ঢাকায় রামকৃষ্ণ মিশনে। প্রেরকের নাম, ‘এ বি সিদ্দিক’। প্রেরকের ঠিকানার জায়গায় তিনটি স্থানের নাম লেখা আছে – গাজিপুর, কিশোরগঞ্জ ও ধানমণ্ডি। ‘ইসলামিক স্টেট অব বাংলাদেশ, চাঁদনা মোড়, ঈদগা বাজার, গাজিপুর  পুরসভা’-র লেটারহেডে কম্পিউটারে টাইপ করে ওই চিঠি পাঠানো হয়েছে। চিঠির পুরো বক্তব্য হল – “বাংলাদেশ একটি মুসলিম রাষ্ট্র। এখানে তুমি তোমার হিন্দু ধর্ম প্রচার করতে পারবে না। এর পরেও যদি তুমি এ দেশে বসে হিন্দু ধর্মের প্রচার চালিয়ে যাও, তা হলে ২০ থেকে ৩০ তারিখের মধ্যে তোমাকে কুপিয়ে খুন করা হবে।” এই খবর দিয়েছে পুলিশ।

এই চিঠির পাওয়ার পরেই রামকৃষ্ণ মিশনের তরফ থেকে পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। এর পরিপ্রেক্ষিতে মিশনে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে ওয়াড়ি থানার পুলিশ জানিয়েছে।

পর পর ব্লগার ও মুক্তমনা মানুষদের খুন করার পর অতি সম্প্রতি পাবনায় এক হিন্দু পুরোহিত এবং ঝিনাইদহে এক হিন্দু আশ্রমিককে খুন করা হয়। প্রতিটি হত্যার দায় আইএস নিলেও বাংলাদেশ সরকার সে দেশে আইএস সক্রিয় বলে স্বীকার করে না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here