নারদ-কাণ্ড: তদন্তের নির্দেশ দিলেন লোকসভার স্পিকার

0

খবর অনলাইন : নারদ-কাণ্ডে ফের ধাক্কা তৃণমূলের। বুধবার লোকসভার নীতি-নিয়ামক কমিটিকে এই ঘটনার তদন্ত করে রিপোর্ট জমা দেবার নির্দেশ দিয়েছেন স্পিকার সুমিত্রা মহাজন।

ঘুষ-কাণ্ড ইস্যুতে তদন্ত দাবি করে বিজেপি-কংগ্রেস-বামেরা সংসদের উভয়কক্ষে লাগাতার বিক্ষোভ দেখাতে থাকে। তার জেরে এই সিদ্ধান্ত নেন স্পিকার। বামেরা দাবি করে, এই ধরনের ঘুষ-কাণ্ডে সংসদ এর আগে ১১ জন সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে। এ ক্ষেত্রেও কেন কোনও ব্যবস্থা নেওয়া হবে না বলে প্রশ্ন তোলে তারা।

tmc-sting

তৃণমূল সাংসদরা এর বিরোধিতা করে বলেন, রাজ্যে বিধানসভা ভোটের আগে দলকে বেকায়দায় ফেলতে এ ধরনের ‘রাজনৈতিক’ ষড়যন্ত্র করা হয়েছে।

এ দিকে রাজ্যসভায় তৃণমূলের কেন্দ্রীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন নারদ নিউজের টাকার সূত্র নিয়ে তদন্ত দাবি করেন। এই নিয়ে ব্যাপক হৈ-হট্টগোল করে বাম, কংগ্রেস ও বিজেপি।

ইতিমধ্যে আধার কার্ড ইস্যুতে সংসদের বাইরে গান্ধীমূর্তির সামনে  তৃণমূলের ধর্না কর্মসূচি বয়কট করেন দলের দুই সাংসদ দীনেশ ত্রিবেদী ও সুগত বসু। নারদ নিউজের স্টিং অপারেশেনের ছবি প্রকাশ্যে আসার পর পরই দলীয় মিটিং-এ এই ঘুষ-কাণ্ড নিয়ে ক্ষোভে ফেটে পড়েন এই সাংসদরা।

এই ঘুষ-কাণ্ডের সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতির বেঞ্চে একটি জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে বুধবার সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে।

দেখে নিন ঘুষ-কাণ্ডের সেই ভিডিও

সৌজন্যে নারদ নিউজ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন