কলকাতা: বিমার টাকার বৃদ্ধির প্রতিবাদে ট্রাক মালিক সংগঠনগুলির ডাকে দেশ জুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট শুরু হল। এর ফলে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

পশ্চিমবঙ্গ-সহ এই ধর্মঘটের প্রভাব পড়তে পারে ওড়িশা, অসম, ত্রিপুরা, বিহার, মহারাষ্ট্র, কেরল, কর্নাটক-সহ আরও বেশ কয়েকটি রাজ্যে। শনিবার, পশ্চিমবঙ্গে প্রায় তিন লক্ষ ট্রাক রাস্তায় নামেনি, অন্য দিকে মহারাষ্ট্রে রাস্তা থেকে উঠে যায় অন্তত দশ হাজারটি ট্রাক। পঞ্জাব এবং হরিয়ানায় অনেক কম ট্রাক রাস্তায় নেমেছিল। 

উল্লেখ্য, বৃহস্পতিবারই ট্রাক ধর্মঘটে সামিল হয়েছিল ট্রাক মালিকদের সংগঠন ‘সাউথ ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন’। তাদের সঙ্গে শনিবার ধর্মঘটে সামিল হয়েছে ‘অল ইন্ডিয়া ফেডারেশন’। আরও দু’টি ট্রাক মালিক সংগঠন ২০ এপ্রিল থেকে এই ধর্মঘটে সামিল হবে।

সমস্যার সমাধানের জন্য আগামী সোমবার বিমার আধিকারিকদের সঙ্গে দেখা করবে ট্রাক মালিক সংগঠনের পক্ষ থেকে একটি প্রতিনিধিদল। এই ধর্মঘটের ব্যাপারে পশ্চিমবঙ্গের ট্রাক মালিকদের সংগঠনের যুগ্ম সম্পাদক সজল ঘোষ জানান, “বিমার টাকা যত দিন না কমানো হচ্ছে, তত দিন পর্যন্ত ট্রাকচালকদের স্বার্থে এই ধর্মঘট চলবে।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here