ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে বৃহত্তম লগ্নি, মহাভারত নিয়ে ফিল্ম করবেন আমিরশাহির ব্যবসায়ী

0

দুবাই: প্রধানমন্ত্রী হওয়ার পর ‘মেক ইন ইন্ডিয়া’র ওপরে জোর দিয়েছেন নরেন্দ্র মোদী। সেই উদ্দেশ্য সফল করতে এ বার মাঠে নামলেন সংযুক্ত আরব আমিরশাহি নিবাসী ভারতীয় ব্যবসায়ী ডঃ বি আর শেট্টি। মহাভারতের ওপরে একটি সিনেমা প্রযোজনার জন্য এক হাজার কোটি টাকা বিনিয়োগ করতে চলেছেন তিনি।

সত্যি যদি এই পরিমাণ টাকা এই সিনেমার পেছনে বিনিয়োগ করা হয়, তা হলে ভারতীয় সিনেমার ইতিহাসে এটিই হবে সব থেকে ব্যয়বহুল সিনেমা। সিনেমাটি পরিচালনা করবেন বিখ্যাত অ্যাড-ফিল্ম নির্দেশক ভি এ শ্রীকুমার মেনন। দু’টি ভাগে এই সিনেমাটি প্রযোজিত হবে। প্রথম ভাগটির জন্য শ্যুটিং শুরু হবে সামনের বছর সেপ্টেম্বরে। ২০২০-এর শুরুতে সিনেমার প্রথম ভাগটি মুক্তি পাবে। প্রথম ভাগ মুক্তি পাওয়ার তিন মাসের মধ্যে মুক্তি পাবে দ্বিতীয় ভাগটি। ইংরেজি, হিন্দি, মালায়ালাম, কন্নড়, তামিল এবং তেলুগু ভাষায় সিনেমার শুটিং হবে এবং মুক্তির সময় ভারতের সমস্ত ভাষা এবং বিশ্বের প্রধান প্রধান ভাষায় সিনেমার ডাবিং করা হবে।

ভারতীয় চলচ্চিত্র জগতের পাশাপাশি এবং হলিউডের বিখ্যাত কয়েক জন তারকাকেও এই সিনেমায় দেখা যেতে পারে। এর পাশাপাশি সিনেমায় থাকবেন বিশ্বের তাবড় তাবড় প্রযুক্তিকর্মী।

তামিল লেখক এম টি বাসুদেবন নায়ারের ‘রান্দামুঝম’-এর ভিত্তিতেই এই সিনেমার চিত্রনাট্য। উল্লেখ্য ‘রান্দামুঝম’-এ ভীমের চোখে পুরো মহাভারতের ঘটনাটা বলা হয়েছে।

সিনেমাটি যে বিশ্বের অসংখ্য মানুষের কাছে পৌঁছে যাবে, সে ব্যাপারে আশাবাদী বি আর শেট্টি। একটি বিবৃতিতে তিনি বলেছেন, “আমি আশাবাদী যে এই সিনেমাটিকে একশোটি ভাষায় গ্রহণ করা হবে এবং বিশ্বের অন্তত তিনশো কোটি মানুষের কাছে পৌঁছে যাবে।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here