ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আন্ত:বিভাগ দীর্ঘ দিন বন্ধ হয়ে পড়ে রয়েছে। অভিযোগ, সন্ধ্যা নামলেই সেখানে চলে মদ, জুয়ার আসর-সহ নানা ধরনের অসামাজিক কাজকর্ম। ঘটনাটি জয়নগর-১ ব্লকের চালতাবেড়িয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের।

এখানে আন্ত:বিভাগ না থাকায় চিকিৎসক এসে রোগী দেখে ফিরে যান। অথচ এই ডাক্তারদের জন্য বানানো ঘর এখন ভূতের বাড়ি হয়ে গেছে। স্বাস্থ্যকেন্দ্রের মাঠে পড়ে আছে মদের বোতল। এলাকার মানুষ প্রতিবাদ করেও কোন কাজ না হওয়ায় তারা সদ্য জয়ী বামুনগাছি গ্রাম পঞ্চায়েত প্রধানের কাছে চলে আসেন। তিনি এলাকার মহিলাদের সঙ্গে নিয়ে স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন করেন।

health center
ছবি: প্রতিবেদক

প্রধান শেরিফা বিবি লস্কর বলেন, “সরকারি সম্পত্তির উপর বেআইনি কাজ বরদাস্ত করব না। পঞ্চায়েত থেকে প্রাচীর দিয়ে স্বাস্থ্যকেন্দ্রটি ঘিরে গেট লাগিয়ে দেব। আর কী ভাবে এই স্বাস্থ্যকেন্দ্রটির উন্নয়ন করা যায়, সেটাও আমি দেখছি”।

এই স্বাস্থ্যকেন্দ্রর পাশেই রয়েছে চালতাবেড়িয়া হাইস্কুল। এখানে তিনটি গ্রাম পঞ্চায়েতের মানুষ আসেন চিকিৎসা পরিষেবা নিতে আসেন। তাঁরাও ভয়ে ভয়ে থাকেন বলে জানা গিয়েছে। এখান থেকে ১ ২কিমি দূরে জয়নগর-১ ব্লক হাসপাতাল। তাই অত দূরে যেতে না পেরে রোগীরা বাধ্য হয়েই এখানে আসেন। কিন্ত সমাজ বিরোধীদের দাপটে তাঁরা রীতিমতো ভীত। তারা চান, দ্রুত এই সমস্যার সমাধান হোক। সংস্কার করা হোক স্বাস্থ্যকেন্দ্রটির।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন