TMC Party Office
ছবি: সোশ্যাল মিডিয়া থেকে

ওয়েবডেস্ক: গত সেপ্টেম্বর মাসের শুরুতেই পশ্চিম মেদিনীপুরের কোশিয়াড়ির কলবানিতে দখল হয়ে গিয়েছিল শাসক দল তৃণমূল কংগ্রেসের পার্টি অফিস। রাতারাতি সেই তৃণমূল কার্যালয়ের ভোল বদলে দেয় বিজেপি। পর দিন অবশ্য পুলিশের হস্তক্ষেপে কার্যালয় ফিরে পায় তৃণমূল। কিন্তু মাস ঘুরতেই ফের আক্রান্ত তৃণমূলের পার্টি অফিস। ঘটনাস্থল সেই পশ্চিম মেদিনীপুর-ই।

জানা গিয়েছে, গত শনিবার জেলার সবং-১০ নাম্বার ব্লকের ভেমুয়া এলাকায় তৃণমূলের একটি পার্টি অফিসে ভাঙচুর চালায় দুষ্কৃতীরা। তারা ওই পার্টি অফিসে হামলা চালিয়ে সমস্ত আসবাব ভেঙে তছনছ করে দেয়। সব শেষে সম্পূর্ণ পার্টি অফিসটিকেই ভেঙে দেয় তারা।

এই ঘটনার প্রতিবাদে রাস্তায় নামে তৃণমূল। পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন দলীয় সমর্থকরা। পরে পুলিশ এসে হামলাকারীদের গ্রেফতারের প্রতিশ্রুতি দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

একই ভাবে ডেবরা ব্লকের রঘুনাথপুরে তৃণমূল পার্টি অফিসেও চলে হামলা। সেখানে পার্টি অফিসে আগুন লাগিয়ে দেওয়া হয়। ঘটনার কথা জানতে পেরে ছুটে আসেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। কিন্তু আগুনের হাত থেকে কোনো ভাবেই রক্ষা করা যায়নি ওই পার্টি অফিসকেও।

সোমবার তর্পণের সময় নিয়ে ধন্দ, সঠিক সময় কোনটা?

পশ্চিম মেদিনীপুরে শাসক দলের কার্যালয়ে এ ভাবে একের পর এক হামলা কেন চলছে, সে নিয়ে যথেষ্ট চিন্তিত দলীয় নেতৃত্ব। পুরো ঘটনার নেপথ্যে কী কারণ থাকতে পারে, তারও সন্ধান চলছে। এ ব্যাপারে দলের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, “সবং ও ডেবরার ঘটনা নিন্দনীয়। পুলিশ তদন্ত করছে। হামলাকারীরা ধরা পড়বে”।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন