babul supriyo
সেই অনুষ্ঠানে বাবুল। ছবি: এএনআইয়ের ভিডিও থেকে

আসানসোল: আলটপকা মন্তব্যের জন্য মহাবিতর্কের জন্ম দিলেন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। বিশেষ ভাবে সক্ষমদের জন্য আয়োজিত একটি অনুষ্ঠানে তাঁকে বলতে শোনা গেল “মেরে ঠ্যাং ভেঙে দেব।”

মঙ্গলবার নিজের এলাকা আসানসোলে সামাজিক অধিকর্তা শিবির নামে একটি অনুষ্ঠানে যোগ দেন বাবুল। অনুষ্ঠানে প্রতিবন্ধী বা বিশেষ ভাবে সক্ষমদের জন্য হুইল চেয়ার ও অন্যান্য সামগ্রী বিলির কর্মসূচি ছিল। সেখানে বাবুল যখন বলতে ওঠেন, তখন দর্শকদের মধ্যে কিছুটা বিশৃঙ্খলা হয়। তাতেই মেজাজ হারান বিজেপির গায়ক সাংসদ।

আসানসোল পশ্চিমবঙ্গের মধ্যে হলেও বিশেষ কোনো কারণে হিন্দিতেই বক্তব্য রাখছিলেন বাবুল। বক্তব্যের মধ্যে আচমকাই এক জনকে উদ্দেশ্য করে হিন্দিতে আঙুল উঁচিয়ে বাবুল যা বলতে শুরু করেন, বাংলায় তার তর্জমা করলে দাঁড়ায়, ‘‘আপনার কী হল ভাই? কোনও সমস্যা? আপনার একটা ঠ্যাং ভেঙে হাতে ক্রাচ ধরিয়ে দেব।’’ এখানেই শেষ নয়, এরপরেও ওই ব্যক্তিকে দর্শকদের মধ্যে থেকে এক কোণে সরে আসতে বলেন।

আরও পড়ুন সুপারফ্যান সুধীরের জন্য পাকিস্তানের চাচা যা করলেন, তাতে আপনার মন গলবেই

অনুষ্ঠান নির্বিঘ্নে শেষ হলেও সোশ্যাল মিডিয়ায় বাবুলের সেই ভিডিও ছড়িয়ে পড়তেই তুমুল সমালোচনা শুরু হয়। সংবাদসংস্থা এএনআই ওই ভিডিও টুইট করার পরেই বাবুলকে তীব্র আক্রমণ শুরু করেন সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীরা। যদিও বিজেপির গায়ক সাংসদ সাফাই দিয়েছেন, ‘‘পুরোটাই মজার ছলে কথা হচ্ছিল। তার একটা অংশ কেটে দেখানো হচ্ছে। এতে আমার কিছু বলার নেই।”

সাংসদ হওয়ার পর এর আগেও অবশ্য বাবুলের মেজাজ হারানোর নমুনা রয়েছে। এ বছর মার্চে আসানসোলে গোষ্ঠী সংঘর্ষের সময়ে এলাকায় গিয়ে বিক্ষোভের মুখে পড়েন। মেজাজ হারিয়ে এক ব্যক্তির ‘চামড়া তুলে নেওয়া’র হুমকি দেন। তখনও তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন। ফের ঠ্যাং ভেঙে দেওয়ার হুমকি দিয়ে বিতর্কে বিজেপির গায়ক সাংসদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন