vidhan sabha

কলকাতা:  বিধানসভায় ঢোকার আগেই রাজ্যের ২০১৮-‘১৯ অর্থিক বছরের বাজেটের কিয়দংশ পরিকল্পনা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ওই সভায় বলেন, তাঁর সরকার সব সময় মানুষের পাশে ছিল, থাকবেও। স্বাভাবিক ভাবেই মানুষের উন্নয়নের দিকে তাকিয়ে বাজেট পেশ করতে চলেছে তাঁর সরকার।

ওই সভা থেকেই মমতা জানান, ইতিমধ্যেই গরিব মানুষের জন্য তাঁর সরকার প্রায় ২৫ লক্ষ বাড়ি তৈরি করে দিয়েছে। আগামী দিনে আরও পাঁচ লক্ষ বাড়ি নির্মাণের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। এবং এই কাজ যতটা দ্রুততার সঙ্গে সম্পন্ন করা যায়, সে দিকেই নজর রাখছে সরকার।

রাজ্যের বাজেট নিয়ে বিরোধী দল সিপিএম এবং কংগ্রেস ইতিমধ্যেই সমালোচনার ঝড় তুলে দিয়েছে। গতকাল বাজেট অধিবেশন শুরুতেই রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর বক্তব্য নিয়ে শোরগোল ফেলে দিয়েছেন বিরোধীরা। রাজ্যপাল তৃণমূলের দেওয়া অসত্য তথ্য বক্তব্যে তুলে ধরেছেন বলে বিরোধীদের অভিযোগ। তাঁরা দাবি করেছেন, আগামী পঞ্চায়েত নির্বাচনের দিকে তাকিয়ে সরকার মানুষকে কিছু মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে চলেছে। এমনকি রাজ্যপালকে দিয়েও কিছু অসত্য তথ্য পেশ করানো হয়েছে।এটা খুবই দুর্ভাগ্যজনক ঘটনা।

মমতা ওই সভামঞ্চ থেকেই দাবি করেন, তাঁর সরকার মোটেই ভোটের দিকে তাকিয়ে বাজেট তৈরি করেনি। রাজ্যের উন্নয়নের কথা মাথায় রেখেই  বাজেট পেশ করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন