blast in trinamool party office
বিস্ফোরণের পরে দলীয় কার্যালয়। ছবি: এএনআই

ওয়েবডেস্ক: পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে তৃণমূলের দলীয় কার্যালয়ে বিস্ফোরণে মৃত্যু হয়েছে দু’জনের। আরও একজনের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা নাগাদ ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ঘটনার সময় দলীয় কার্যালয়ের ভিতরে ছিলেন তৃণমূলের মকরামপুর অঞ্চল সভাপতি লক্ষ্মী শিট এবং এলাকার প্রভাবশালী তৃণমূল নেতা সূর্যকান্ত অট্ট। পঞ্চায়েত বোর্ড গঠন সংক্রান্ত বিষয়ে তাঁরা পার্টি অফিসের একটি ঘরে বৈঠক করছিলেন। ওই ঘরের পাশে রান্নাঘর আছে। বৈঠক চলাকালীন সেই রান্নাঘরেই বিস্ফোরণ ঘটে।

আরও পড়ুন গ্রিন করিডোর তৈরি করে ফের অঙ্গ প্রতিস্থাপনের নজির গড়ল কলকাতা

বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে সঙ্গে সঙ্গেই রান্নাঘর-সহ পার্টি অফিসের অনেকটা অংশ ভেঙে যায়। ছাদও উড়ে যায় পার্টি অফিসের। ক্ষতিগ্রস্ত হয়েছে আশেপাশের কয়েকটি বাড়িও। এই বিস্ফোরণের আকস্মিকতা কাটার পরেই উদ্ধারকাজে নামেন স্থানীয়রা।

কী ভাবে এই বিস্ফোরণ ঘটেছে সেটা পুলিশের কাছে এখনও স্পষ্ট না হলেও তাদের ধারণা গ্যাস সিলিন্ডার ফেটেই ঘটনাটি ঘটেছে। যদিও বিরোধীদের দাবি গ্যস সিলিন্ডার নয়, পার্টি অফিসের ভেতরে প্রচুর পরিমাণে বোমা মজুত থাকার ফলে এই বিস্ফোরণ ঘটে।

বিরোধীদের অভিযোগ, পঞ্চায়েত বোর্ড গঠনকে কেন্দ্র করে এলাকায় তৎপরতা বাড়িয়েছে তৃণমূল। তার জন্য ওই পার্টি অফিসে কয়েকদিন ধরেই প্রচুর পরিমাণে বোমা মজুত করে রাখছিল তৃণমূলের কর্মীরা। এ দিন কোনও কারণে সেই বোমাই ফেটে যায়। আর তা থেকেই গ্যাস সিলিন্ডারে আগুন লেগে বিস্ফোরণ হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন