‘bomb’ which exploded in Nagerbazar

কলকাতা: গত মঙ্গলবার নাগেরবাজারের কাজিপাড়ায় বোমা বিস্ফোরণের তদন্তভার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তুলে দিয়েছেন সিআইডির হাতে। তবে ঘটনার পর থেকেই এনআইএ তদন্তের দাবিতে সরব হয়েছে রাজ্য বিজেপি। বুধবার রাজ্যের তরফে সিআইডি তদন্তের কথা ঘোষণা করার পরই ঘটনা থেকে দৃষ্টি ঘোরানোর অভিযোগ তুললেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

সূর্যবাবু বলেন, “রাজ্যের সিআইডি বা সিট অথবা কেন্দ্রের সিবিআই বা এনআইএ, যারা এই ধরনের ঘটনার তদন্ত করে সেগুলির কোনোটার উপরই মানুষের বিশ্বাস নেই। রাজ্যের শাসক দল আর কেন্দ্রের শাসক দল এই ঘটনার পর পরস্পর পরস্পরকে দোষারোপ করে চলেছে। ফলে এই দুই সরকারের নিয়ন্ত্রণাধীন তদন্তকারী সংস্থা কী করবে। এর বদলে বিচার বিভাগীয় তদন্ত, অথবা আদালতের নজরদারিতে তদন্ত প্রক্রিয়া চালালে প্রকৃত সত্য সামনে আসতে পারে”।

উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে কাজিপাড়ায় একটি পরিত্যক্ত ব্যাগে থাকা বোমা বিস্ফোরণে জখম হল ১০ জন। মৃত্যু হয় আট বছরের বালক বিভাস ঘোষের। সেই ঘটনার পর থেকেই রাজনৈতিক চাপান-উতোর সমানে অব্যাহত। জানা গিয়েছে, যে কায়দায় বিস্ফোরণ ঘটানো হয়েছে তা অনেকটাই মাওবাদী অথবা জেএমবির সঙ্গে মিল রয়েছে। ফলে খোদ কলকাতার বুকে এ ধরনের নাশকতা মূলক কাজে ওই ধরনের জঙ্গি সংগঠনের প্রত্যক্ষ সম্পর্ক রয়েছে কি না, তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।


আরও পড়ুন: বন্ধ হয়ে পড়ে আছে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আন্ত:বিভাগ, চলছে মদ-জুয়ার আসর

এ দিন বারাকপুর পুলিশ কমিশনারেটের হাত থেকে তদন্তভার সিআইডির হাতে যায়। একই সঙ্গে অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন