Purulia

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো উপলক্ষ্য ১৫ অক্টোবর (মহাষষ্ঠী) থেকে ১৯ অক্টোবর (মহাদশমী) পর্যন্ত দক্ষিণ বঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাসে পুরুলিয়ার বিশেষ বিশেষ পুজোমণ্ডপ ও প্রতিমা দর্শনের ব্যবস্থা করল রাজ্যে পরিবহণ দফতর।

বুধবার পুরুলিয়া শহরের বাস ডিপোতে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এই ঘোষণা করে জেলা প্রশাসন। এ দিন পুরুলিয়া জেলার দুর্গাপুজো পরিক্রমার তথ্যসমূহ একটি পুস্তিকারও আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উপস্থিত আধিকারিকরা জানান, পুরুলিয়া জেলার সেরা পুজো মণ্ডপগুলি পর্যটকদের ঘুরিয়ে দেখাবে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। যে পুজোগুলি ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা করা হয়েছে সেগুলি কোথায় ও কী থিম, তারই বিস্তারিত বিবরণ রয়েছে ওই পু্স্তিকায়।

এ দিন পুরুলিয়া জেলাশাসক আলোকেশপ্রসাদ রায় জানান, জেলায় এই প্রথমবার এ ভাবে পর্যটকদের মণ্ডপগুলি ঘুরিয়ে দেখানোর ব্যবস্থায় এগিয়ে এল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা । এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পুরুলিয়া জেলাবাসী ।
এ দিন পরিবহণ সংস্থার তরফে জানানো হয় এই ব্যবস্থায় মণ্ডপ-পরিক্রমায় টিকিটের জন্য মাথাপিছু ৪০০ টাকা করে লাগবে। জেলার রঘুনাথপুর, কাশিপুর, আনাড়া, ভামুরিয়া সহ বেশ কিছু জনপ্রিয় মণ্ডপগুলি ঘুরিয়ে দেখাবে বাস।


আরও পড়ুন: বন্ধ হয়ে পড়ে আছে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আন্ত:বিভাগ, চলছে মদ-জুয়ার আসর

জেলাশাসক ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দোয়ানের বিধায়ক রাজীবলোচন সরেন ও অন্যান্যরা ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন