mamata banerjee amit shah

কলকাতা: মঙ্গলবার নাগরিকপঞ্জি (এনসিআর) নিয়ে সাংবাদিক বৈঠকে বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে সরাসরি আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, আগেকার দিনে অনেকেই জন্মনথি রাখতেন না। হয়তো সে সময় এ সবের গুরুত্বও ততটা ছিল না। ফলে তেমন কারও কাছ থেকে ওই সমস্ত নথি দাবি করা হলে কী করে দেবেন? অসমে প্রচুর মানুষের নাম নাগরিকপঞ্জি থেকে বাদ দেওয়া হয়েছে। কেন বাদ দেওয়া হল? যাঁদের নাম বাদ পড়ল, তাঁরা কি প্রত্যেকেই অনুপ্রবেশকারী? আসলে বিজেপি গায়ের জোরে সবইকে অনুপ্রবেশকারী বানিয়ে দিচ্ছে।

পাশাপাশি নথি-সংক্রান্ত বিষযে মমতা এ দিন অমিতকে সরাসরি আক্রমণ করে বলেন, ‘স্বাধীনতার ৭২ বছর পর কেন এমন কথা বলা হচ্ছে? সবার বাবা-মায়ের নথি তো আর সঙ্গে থাকে না। অমিত শাহের কাছে তাঁর বাবার সব নথি আছে তো? আমার তো নেই। আমার বাবা-মায়ের কারোর নথিই আমার কাছে নেই।’

মমতা বলেন, গায়ের জোরে যাবতীয় কিছু করছে বিজেপি। কেউ প্রতিবাদ করলেই তাকে অনুপ্রবেশকারী বানিয়ে দেওয়া হচ্ছে। প্রাক্তন সেনাকর্মী থেকে স্বাধীনতা সংগ্রামীদের অনুপ্রবেশকারী তকমা দেওয়া হচ্ছে বলে দাবি করেন মমতা।

আরও পড়ুন: নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকায় ঢুকে যেতে পারে বাদ পড়া অর্ধেক নামই: সূত্র

অসমে নাগরিকপঞ্জির চুড়ান্ত খসড়া তালিকা প্রকাশ করার পর থেকেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন মমতা। অসমের পরিস্থিতি গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে এফআইআর পর্যন্ত হয়েছে। তার পরেও সরাসরি তিনি অমিত শাহকে আক্রমণ করে লড়াই চালিয়ে যাওয়ার ইঙ্গিতকে আরও মজবুত করলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন