Durgapur

অমল মাজি, দুর্গাপুর: আসন্ন দুর্গাপুজো উপলক্ষে দুর্গাপুর মহকুমার সমস্ত পুজো কমিটির সঙ্গে পুলিশ-সহ দুর্গাপুর প্রশাসনের বিভিন্ন দফতরের একটি বৈঠক অনুষ্ঠিত হল সিটি সেন্টারে সৃজনী প্রেক্ষাগৃহে। মঙ্গলবারের ওই বৈঠকে উপস্থিত ছিলেন দুর্গাপুরের মেয়র দিলীপ অগস্তি, পুলিশ কমিশনারেটের ডিসি (পূর্ব) অভিষেক মোদী , এসিপি (ট্রাফিক) শাশ্বত সামন্ত-সহ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ,পশ্চিমবঙ্গ বিদ্যুৎ পর্ষদ, ডিপিএল, দুর্গাপুর ইস্পাতের আধিকারিক-সহ সমস্ত থানার আধিকারিকরা।

এ বার রাজ্য সরকার পুজোর অনুমতির জন্য অনলাইনে আবেদনের ব্যবস্থা করেছে । যারা অনলাইনে আবেদন করবে না তাদের জন্য ৪-৫ অক্টোবর সিটি সেন্টার তথ্য কেন্দ্রে আবেদনের ব্যবস্থা থাকবে বলে জানানো হয় এ দিন। একই সঙ্গে দমকলের কাছে পুজোর মণ্ডপের নকশা-সহ যেসব মণ্ডপে মেলা বসবে তার নকশা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ দিনে বৈঠক প্রশাসনের তরফে জানানো হয়, পুজোর প্যান্ডেল-সহ রাস্তার আলোকসজ্জার ক্ষেত্রেও অনুমতি নিতে আলাদা করে আবেদন করতে হবে । বিদ্যুৎ পর্ষদের পক্ষে জানানো হয়, এ বছর পুজো কমিটিগুলির জন্য বিদ্যুৎ মাশুল বৃদ্ধি করা হয়নি ।

পুজোর আগেই এনজেপি-দার্জিলিং টয়ট্রেন পরিষেবা চালু, কবে থেকে?

পুলিশ কমিশনারেটের ডিসি (পূর্ব) অভিষেক মোদী জানান, সরকারি ভাবে প্রত্যেক পুজো উদ্যোক্তাদের ১০ হাজার টাকা দেওয়া হচ্ছে। এখনও পর্যন্ত যে সব পুজো সেই টাকা পায়নি, তারা যেন সংলগ্ন থানায় যোগাযোগ করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন