BJP CM
বিজেপির পাঁচ মুখ্যমন্ত্রী

কলকাতা: আগামী ২০১৯ লোকসভা নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই নরেন্দ্র মোদী-অমিত শাহরা বাংলাকে পাখির চোখ করে ফেলেছেন। আপাতত স্থির হয়েছে, আগামী ৩ ডিসেম্বর থেকে শুরু হওয়া বিজেপির রথযাত্রা উপলক্ষে রাজ্যে আসতে পারেন বিজেপির ৬-১০ জন মুখ্যমন্ত্রী।

এখনও পর্যন্ত দলীয় সূত্রে যা খবর, বিজেপির রথযাত্রায় অংশ নিতে পারেন ত্রিপুরা, অসম, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশ, ছত্তীসগঢ়, হিমাচলপ্রদেশ এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীরা। এ ব্যাপারে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস, ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী রমন সিং এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথদের কাছে বার্তা দিচ্ছেন দলের দিল্লি নেতৃত্ব। এমনিতে ছত্তীসগঢ়, রাজস্থান এবং মধ্যপ্রদেশের আগামী বিধানসভা নির্বাচন নিয়ে বিশেষ প্রচারাভিযানের ব্যবস্থা করেছেন দলের কেন্দ্রীয় নেতৃত্ব। বাংলায় বিধানসভা নির্বাচনের ঢের দেরি থাকলেও লোকসভা ভোটকে সামনে রেখে সমান ভাবেই জোর দিতে চান তাঁরা। যে কারণে রাজ্য নেতৃত্বকে এ ব্যাপারে নির্দিষ্ট কর্মসূচি নিতে বলা হয়েছে।

পড়তে পারেন: তিনটে পৃথক দুর্ঘটনায় রাজ্যে মৃত্যু আটজনের

দলের রাজ্য শাখার তরফে দাবি করা হয়েছে, এ মুহূর্তে দেশের ১৯টি রাজ্য শাসন করছে বিজেপি সরকার। ফলে সেই ১৯ জনের মধ্যে থেকে ১০ জনকে মুখ্যমন্ত্রীকে বাংলায় নিয়ে আসা তেমন কোনো কঠিন কাজ নয়। তবে আপাতত তাঁদেরই ডাকার কথা ভাবা হয়েছে, যাঁদের সঙ্গে বাংলার বিশেষ যোগ রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন