low pressure in bay of bengal
ওই আসে বৃষ্টি। নিজস্ব চিত্র

ওয়েবডেস্ক: শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে কমে গিয়েছে বৃষ্টির পরিমাণ, ফলে বাড়তে শুরু করেছে পারদ। গরমের পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে আর্দ্রতা। ফলে অস্বস্তিকর পরিস্থিতি সর্বত্র। এক লাফে কলকাতা-সহ পার্শ্ববর্তী অঞ্চলের পারদ উঠে গিয়েছে ৩৫-৩৬ ডিগ্রিতে। এই পরিস্থিতিতে বৃষ্টির মধ্যে দিয়ে ফের স্বস্তি প্রার্থনা করছেন সাধারণ মানুষ।

শনিবার দুপুরে আবহাওয়ার রিপোর্টে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই বঙ্গোপসাগরে তৈরি হতে চলেছে নতুন একটি নিম্নচাপ। আগের নিম্নচাপগুলি ওড়িশার পথ ধরায় বেশি বৃষ্টি পড়শি রাজ্যেই হয়েছে। তবে এ বার পরিস্থিতি হয়তো ভিন্ন হতে পারে।

নিম্নচাপের সম্ভাব্য গতিপথ নিয়ে আলিপুর আবহাওয়া দফতর কিছু না বললেও বেসরকার আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমা দাবি করেছে নতুন এই নিম্নচাপ দক্ষিণবঙ্গের পথ ধরতে পারে, ফলে রবিবার সন্ধ্যা থেকে বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানাচ্ছে সিপিএম?

ইতিমধ্যে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের কিছু অঞ্চলে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে তারা। এর পাশাপাশি ঝোড়ো হাওয়ার সুবাদে পারদ অনেকটাই কমে আসবে বলে মনে করা হচ্ছে।

সব মিলিয়ে রবিবার দুপুরের পর থেকেই ফের আবহাওয়া বদলাতে পারে দক্ষিণবঙ্গে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন