ABVP Rally
এবিভিপির মিছিল

কলকাতা: মঙ্গলবার ধর্মতলায় বিজেপর ছাত্র শাখা এবিভিপির মিছিল হবে বলে খবর ছিল পুলিশের কাছে। কিন্তু দিনের ব্যস্ত সময়ে যে তারা পথ অবরোধ করতে চলেছে তার কোনো আগাম নির্ঘণ্টের কথা জানা ছিল না বলেই দাবি পুলিশের। যে কারণে, আচমকা ধর্মতলায় ইসলামপুরকাণ্ডের প্রতিবাদে এবিভিপির কর্মসূচি ঘিরে এক প্রস্থ উত্তপ্ত হয়ে উঠল ধর্মতলা চত্ত্বর।

এ দিন দুপুরে বিজেপি নেতা মুকুল রায়, লকেট চট্টোপাধ্যায়-সহ একধিক নেতৃত্বের উপস্থিতিতে প্রতিবাদ মিছিলের আয়োজন করে এবিভিপি। সেখানে মানববন্ধন কর্মসূচি পালন করে এবিভিপি। এর পরই তারা রাস্তায় বসে পড়ে বলে অভিযোগ। জানা গিয়েছে, তাদেরকে ওঠাতে গেলেই দু’পক্ষের মধ্যে খণ্ডযুদ্ধ বেঁধে যায়।‌

কলকাতা পুলিশ সূত্রে খবর, উত্তেজিত এবিভিপি সমর্থকরা বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালান। তাঁদের রাস্তা থেকে উঠে যাওয়ার আবেদন জানানোর পরেও সমানে চলতে থাকে বিক্ষোভ। সেখানে কুশপুতুলও পোড়ানো হয়। যার জেরে রাস্তায় সৃষ্টি হয় যানজটের। এর পর পুলিশ বাধ্য হয়ে লাঠিচার্জ করে।


আরও পড়ুন: যোগাযোগ ব্যবস্থা নির্ঝঞ্ঝাট রাখতে পরিবহণ দফতরের বিশেষ ব্যবস্থা

‌বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ হেমতাবাদের সভা থেকে দাবি করেছেন, এবিভিপির ১২ জন সদস্যকে পুলিশ গ্রেফতার করেছে। তবে এ ভাবে প্রতিবাদীদের গ্রেফতার করে যে আগামী বুধবার বিজেপির বন্‌ধ ভেস্তে দেওয়া যাবে না, সে ব্যাপারে কড়া প্রতিক্রিয়া জানান দিলীপবাবু।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন