kolkata commissioner summoned
ফাইল ছবি

কলকাতা: সারদা কাণ্ডে রাজীব কুমার-সহ চার আইপিএস কর্তাকে তলব করল সিবিআই। টাকা নয়ছয়ের ঘটনায় এঁদের জেরা করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার-সহ এই তালিকায় রয়েছেন অতিরিক্ত কমিশনার বিনীত গোয়েল, আইজি রেল তমাল বসু ও প্রাক্তন গোয়েন্দা প্রধান পল্লবকান্তি ঘোষেও। এই চার জনকে জিজ্ঞাসাবাদ করার জন্য ডিজির কাছে ইমেল করেছে সিবিআই।

সূত্রের খবর, ২৪ আগস্ট অর্থাৎ আগামী শুক্রবারের মধ্যেই এঁদের জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি। তবে এখনও পর্যন্ত, সিবিআই-এর চিঠির প্রেক্ষিতে রাজ্য পুলিস প্রধানের কোনো প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষককে নগ্ন করে হাঁটানো হল রাস্তায়

উল্লেখ্য, মঙ্গলবারই সিবিআই দফতরে আসার কথা ছিল রাজীব কুমারের। কিন্তু তিনি আসেননি। অন্য দিকে বিনীত গোয়েলকে সিজিও কমপ্লেক্সে আসতে বলা হয়েছে।

২০১৩-এর এপ্রিলে প্রকাশ্যে আসে সারদা দুর্নীতি। কয়েক হাজার কোটি টাকার দুর্নীতি ঘিরে তোলপাড় শুরু হয়ে যায় গোটা রাজ্যে। কাশ্মীর থেকে গ্রেফতার হন সারদা গ্রুপের কর্ণধার সুদীপ্ত চক্রবর্তী, দেবযানী চট্টোপাধ্যায় ও অরবিন্দ সিং চহ্বান। শাসকদলেরও বহু নেতার নাম জড়ায় এই দুর্নীতি। সিবিআই তদন্তের দাবিতে সুর চড়ান বিরোধীরা। শেষে ২০১৪-র মে মাসে সারদা কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন