ফরাক্কা সেতুর ফাইল ছবি

ফরাক্কা: অবশেষে শুরু হয়েছে সংস্কারের কাজ। ফলে শুক্রবার সকাল থেকে ফরাক্কা সেতুর উপরে যান চলাচলে নিয়ন্ত্রণ করা হচ্ছে। সংস্কার চলাকালীন ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য যাবতীয় ব্যবস্থা নেবে জেলা পুলিশ, এমনই জানিয়েছেন মুর্শিদাবাদের পুলিশ সুপার মুকেশ কুমার।

পুলিশ সুপার বলেন, প্রতিদিন সকাল ৭টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সেতু সংস্কার চলবে। এই সময়ে সেতুতে ওয়ান-ওয়ে ব্যবস্থা চালু থাকবে। দিনের বেলায় ছোটো গাড়ি, যাত্রীবাহী বাস এবং অত্যাবশ্যকীয় পণ্যবাহী গাড়ি সেতুর উপর দিয়ে চলাচল করতে পারবে। ট্রাকের ছাড়পত্র মিলবে রাতে।

ফরাক্কার মতো মালদহেও যান নিয়ন্ত্রণ করা হবে। মুর্শিদাবাদ জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ফরাক্কা সেতুর সংস্কারের জন্য ১৮ সেপ্টেম্বর কলকাতায় পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক হয়। সেখানে মালদহ-মুর্শিদাবাদের প্রশাসনের পাশাপাশি ফরাক্কা ব্যারাজ কর্তৃপক্ষও উপস্থিত ছিলেন।

ওই বৈঠকে ফরাক্কা ব্যারাজের জেনোরেল ম্যানেজার শৈবাল ঘোষ জানান, সেতু সংস্কারের জন্য আংশিক ভাবে ট্রাফিক নিয়ন্ত্রণ করতে হবে। ঠিক হয়, তিন দফায় ১৫৫-১৬০ দিনের মধ্যে সংস্কার কাজ শেষ করতে হবে। প্রথম দফায় সেতুর ওপরের বিটুমিন তুলে ফেলা হবে। এ কাজের জন্য ৩৫ দিন সময় লাগবে। দ্বিতীয় দফায় এক্সপ্যানশন জয়েন্টের সংস্কার করা হবে। তৃতীয় দফায় সেতুর ওপর বিটুমিন বিছানো হবে। দ্বিতীয় ও তৃতীয় দফার কাজ চার মাসের মধ্যে শেষ করার কথা বলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন