sovon Chatterjee

কলকাতা: দক্ষিণ ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতিপদ থেকে অপসারণ করা হল শোভন চট্টোপাধ্যায়কে। শুক্রবার সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়ে নতুন সভাপতির নাম জানালেন স্বয়ং তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগেই শোভনবাবুর হাত থেকে পরিবেশ দফতর কেড়ে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই দফতর গিয়েছে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর হাতে। এ দিনও শুভেন্দুবাবুর হাতে ঝাড়গ্রাম, নদিয়া এবং পশ্চিম মেদিনীপুরের দায়িত্ব তুলে দেন মমতা। উল্টে দক্ষিণ ২৪ পরগনা জেলার দায়িত্ব থেকে শোভনবাবুকে সরানো হয়।

মমতা এ দিনই ঘোষণা করেন দলের দক্ষিণ ২৪ পরগনা জেলা সভাপতির দায়িত্ব সামলাবেন শুভাশিস চক্রবর্তী।

গত কয়েক মাস ধরেই কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় পারিবারিক সমস্যায় জর্জরিত। স্ত্রীর সঙ্গে বিবাহ-বিচ্ছেদে মামলা নিয়ে তাঁকে ঘিরে নানা ধরনের জল্পনা চলছে। এ ক্ষেত্রে সংবাদ মাধ্যমে উঠে এসেছে তাঁর এক বান্ধবীর নামও। সব মিলিয়ে দলনেত্রী যে তাঁর গতিপ্রকৃতি নিয়ে মোটেই সন্তুষ্ট নন, সে কথা শোনা যাচ্ছিল দলেরই অন্দর মহলে।

বিশ্ব হাসি দিবসে কে কেমন হাসলেন?

শোভনবাবু নিজেও একাধিক বার তাঁর ক্ষমতা ছাঁটাইয়ের বিষয়ে সংবাদ মাধ্যমের কাছে মুখ খুলেছেন। শোনা গিয়েছিল, কলকাতার মেয়র পদ থেকেও তাঁকে অপসারণ করা হতে পারে। যদিও তৃণমূল কংগ্রেসের তরফে এ ধরনের সংবাদকে গুজব বলেই উড়িয়ে দেওয়া হয়েছে। তবে এ দিন জেলা সভাপতিপদ থেকে শোভনবাবুর অপসারণ আগামীর ইঙ্গিত মৃদু হলেও দিয়ে রাখল বলে ধারণা করছে ওয়াকিবহাল মহল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন